Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৪:০৬

বরিশালে স্বর্ণ মেলার শেষ দিনে আগ্রহীদের উপচে পড়া ভীড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

বরিশালে স্বর্ণ মেলার শেষ দিনে আগ্রহীদের উপচে পড়া ভীড়

বরিশালে স্বর্ণ মেলার দ্বিতীয় দিনে উপচে ভীড় দেখা গেছে। বরিশালে প্রথম দিনে ১শ’ ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠান প্রায় ৪ হাজার ভরি স্বর্ণ, রৌপ্য ও হীরা পরিশোধিত (সাদা) করেছে। এতে রাজস্ব আদায় হয়েছে প্রায় ৪৯ লাখ টাকা। 

বরিশালের আঞ্চলিক কর বিভাগ জানিয়েছে, মেলার প্রথম দিনে ১শ’ ১৩টি ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের অপ্রদর্শিত স্বর্ণ, রৌপ্য ও হীরা সাদা করার ঘোষণা দিয়েছেন। এর বিপরীতে রাজস্ব আদায় হয়েছে ৪৮ লাখ ৫৭ হাজার ৪শ’ ৫০ টাকা। এর মধ্যে পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি সার্কেলে ১শ’ ১টি প্রতিষ্ঠান থেকে আয় হয় ৪১ লাখ ১১ হাজার ২শ’ ৫০ টাকা, পটুয়াখালী ও ভোলা সার্কেলে ৭টি প্রতিষ্ঠান থেকে আয় হয় ৫ লাখ ৯২ হাজার এবং বরিশালে ৫টি প্রতিষ্ঠান থেকে রাজস্ব আদায় হয় ২ লাখ ৬৫ হাজার টাকা। 

সোমবার মেলার দ্বিতীয় দিন ও শেষ দিন মঙ্গলবার আগ্রহীদের উপচে পড়া ভীড় দেখা গেছে। প্রথম দিনের চেয়ে দ্বিতীয় ও শেষ দিনে রাজস্ব আয় অনেক বেশি হওয়ার আশা করেছেন আঞ্চলিক কর কমিশনার মো. খাইরুল ইসলাম। এদিকে, রাজস্ব জমা প্রক্রিয়া সহজীকরণের জন্য মেলায় সোনালী ও জনতা ব্যাংকের বুথ স্থাপন করা হয়েছে। মেলা সংক্রান্ত তথ্য ও সহযোগীতা প্রদানের জন্য মেলায় স্থাপন করা হয়েছে হেল্প ডেক্স।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য