Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৭:০৩

মাদকের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

মাদকের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

রাঙামাটিতে মাদকের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। বুধবার রাঙামাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে ‘সুস্বাস্থ্যেই সুবিচার, মাদক মুক্তির অঙ্গীকার’ এ স্লোগানকে সামনে রেখে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

এতে রাঙামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম শফি কামালের সভাপত্বিত্বে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটি পুলিশ সুপার আলমগীর কবীর। এছাড়া রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মাঈন উদ্দীন, রাঙামাটির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, মাদকের ভয়াবহতা উপলব্ধি করে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। মদক পাচার, মাদক সেবন ও মাদক ব্যবসার সাথে জড়িতদের ছাড় দেওয়া হবে না। মাদক সম্পর্কে কোথাও কোনো অভিযোগ পাওয়া গেলে প্রশাসন সেখানে দ্রুত অভিযান পরিচালনা করবে। 

তারা বলেন, এ মধ্যে রাঙামাটির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উদ্যোগে বিভিন্ন বিদ্যালয় ও কলেজে মাদ্রক বিরোধী জনসচেতনতা কার্যক্রম শুরু করেছে। পর্যায়ক্রমে বিভিন্ন পাড়া মহল্লায়ও এ কার্যক্রম পরিচালনা করা হবে। তাই মাদকের ভয়াবহ ছোবল থেকে যুব সমাজকে রক্ষ্য করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তারা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য