২৬ জুন, ২০১৯ ১৮:২৭

শিশুকে শ্বাসরোধে হত্যা, মা-বাবা আটক

নাটোর প্রতিনিধি :

শিশুকে শ্বাসরোধে হত্যা, মা-বাবা আটক

নাটোরের বড়াইগ্রামে মোহাম্মদ হাসান (১২) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার ভোরে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। হাসান উপজেলা গোপালপুর ইউনিয়নের মৃধা কচুয়া গ্রামের আব্দুল হালিমের ছেলে। শিশুটিকে গলাটিপে হত্যা করা হয়েছে বলে পুলিশের ধারণা। এ ঘটনায় নিহতের পিতা আব্দুল হালিম ও মা রিনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। 

পুলিশ ও স্থানীয়রা জানান, আব্দুল হালিম প্রথম স্ত্রীর সঙ্গে অন্যত্র থাকায় দ্বিতীয় স্ত্রী রিনা বেগম একমাত্র সন্তান হাসানকে নিয়ে মৃধা কচুয়ার বাড়িতে বসবাস করে আসছিল। মঙ্গলবার রাতে হাসান ও তার মা রিনা বেগম ঘুমিয়ে পড়েন। রাত তিনটার দিকে রিনা বেগমের চিৎকার ও কান্নাকাটিতে প্রতিবেশীরা এগিয়ে আসেন। এ সময় সিঁধ কেটে ঘরে ঢুকে মুখ ঢাকা ৪-৫ জন লোক জোর করে তার ছেলে হাসানকে নিয়ে গেছে বলে প্রতিবেশীদের জানান মা রিনা। পরে সবাই মিলে খোঁজাখুঁজির এক পর্যায়ে বাড়ির অদূরে হাসানের লাশ পাওয়া যায়। তার গলায় একটি ওড়না প্যাঁচানো এবং আঙুলের চিহ্ন রয়েছে বলে জানা গেছে।

সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে। একই সঙ্গে হাসানের মা রিনা বেগমকে অচেতন অবস্থায় উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সুস্থ হওয়ার পরে পুলিশ স্বামীসহ তাকে আটক করেছে। তবে হাসানের মায়ের তথ্য অনুযায়ী ঘরের পেছনে সিঁধ কাটা থাকলেও সে সিঁধ দিয়ে কোন মানুষ ঘরে ঢোকা সম্ভব নয় বলে পুলিশের দাবি। এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি দিলীপ কুমার দাস জানান, তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। তবে হত্যাণ্ডটি বেশ রহস্যজনক। শিশুটির মরদেহ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর