Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ১৭:২৪

লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ৮ পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই

লালমনিরহাট প্রতিনিধি :

লালমনিরহাটে অগ্নিকাণ্ডে ৮ পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই

লালমনিরহাট সদর উপজেলার টিএনটি এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৮টি পরিবারের বসতবাড়ি পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ সোমবার বেলা ১২টার দিকে সদর উপজেলার টিএনটি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হঠাৎ করে আমিনুর ইসলামের ঘরের ভেতরে থাকা টিভি থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান পুরো বাড়িতে ছড়িয়ে যায়। কিছু বুঝে উঠার আগে আগুন মুহূর্তের মধ্যে ৮টি বসতঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। খবর পেয়ে লালমনিরহাট ফায়ার স্টেশনের দুটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে আগুনে ৮টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্থরা হলেন আমিনুর ইসলাম, আয়ুব আলী, এরাশাদ আলী, মিঠু, লিখন, মানিক মিয়া, পেয়ারী বেগম ও রুবেল মিয়া। এরা সবাই সদর ও গ্রামের বাসিন্দা। খবর পেয়ে ঘটনাস্থলে জেলা প্রসাশক আবু জাফর ও সদর উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় ক্ষতিগ্রস্থদের খোঁজখবর নেন এবং নগদ অর্থ প্রদান করেন। লালমনিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সেলিম জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য