১৭ আগস্ট, ২০১৯ ২১:২৬

শোক দিবসে সংঘর্ষ; জলঢাকায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা আসামি

নীলফামারী প্রতিনিধি:

শোক দিবসে সংঘর্ষ; জলঢাকায় আওয়ামী লীগের শীর্ষ নেতারা আসামি

নীলফামারীর জলঢাকায় জাতীয় শোক দিবসে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় অবশেষে মামলা হয়েছে। শনিবার (১৬ আগষ্ট) রাতে মামলাটি নথিভুক্ত (রেকর্ড) করা হয়। 

এ মামলায় একটির বাদী হয়েছেন জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মিন্টু এবং অপরটির বাদী হয়েছেন জলঢাকা পৌর আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলী। 

দুই গ্রুপের পৃথক মামলায় উপজেলা আওয়ামী লীগের  নেতারা আসামি হিসাবে রয়েছেন। এর ফলে গ্রেফতার আতংক শুরু হয়েছে নেতাদের মধ্যে। 
এদিকে শুক্রবার রাতে অভিযান চালিয়ে যুবলীগের চারজনকে গ্রেফতার করেছে জলঢাকা পুলিশ। গ্রেফতার ব্যক্তিরা হলেন ইন্দ্রজিৎ রায়, হেলালুজ্জামান হেলাল, হারুন উর রশিদ ও ইবনে নুর। তারা মীরগঞ্জ, শিমুলবাড়ি ও বালাগ্রাম ইউনিয়নের বাসিন্দা। 

জলঢাকা থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, ১৮ নম্বর মামলার বাদী আনসার আলীর এজাহারে ৭০ জন এবং ১৯ নম্বর মামলার বাদী আশরাফ আলীর এজাহারে ৬৩ জনকে আসামি করা হয়েছে। এছাড়াও পুলিশের উপর হামলা এবং আক্রমণের ঘটনায় দায়ের হওয়া মামলায় ২২ জন আসামি রয়েছেন। এই মামলার বাদী হয়েছেন থানার উপ-পরিদর্শক(এসআই) আব্দুর রশিদ। 

সূত্র জানায়, পৌর আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলীর মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনসার আলী মিন্টু, সাধারণ সম্পাদক সহিদ হোসেন রুবেল এবং উপজেলা সভাপতি আনসার আলী মিন্টুর মামলায় সাবেক সাংসদ গোলাম মোস্তফা, পৌর কমিটির সভাপতি আশরাফ আলী, সাবেক উপজেলা সভাপতি আব্দুল মান্নান উল্লেখযোগ্যদের তালিকায় রয়েছেন। 

অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) রুহুল আমিন বলেন, শুক্রবার রাতে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়েছে। 

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, জাতীয় শোক দিবসে এ রকম ঘটনা পীড়াদায়ক। পরষ্পর বিরোধী নেতাদের নিবৃত্ত করতে গিয়ে হামলা করা হয়েছে পুলিশের উপর। মারাত্মক আহতও হয়েছে আমাদের পুলিশ সদস্য।  

তিনি আরো বলেন, শোক দিবসে দু’পক্ষের হামলা ও সংঘর্ষের পুরো ঘটনাটি তদন্ত করে যারা জড়িত পাওয়া যাবে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। 

প্রসঙ্গত, জাতীয় শোক দিবসে জলঢাকা শহরের বঙ্গবন্ধু চত্বরে উপজেলা আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে তিনজন পুলিশসহ পাঁচজন আহত হন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর