Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৯ ১১:১৯
আপডেট : ২১ আগস্ট, ২০১৯ ১২:০০

রায়পুরে ভিজিএফের ৭৭ বস্তা চাল জব্দ, গুদাম সিলগালা

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি:

রায়পুরে ভিজিএফের ৭৭ বস্তা চাল জব্দ, গুদাম সিলগালা

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার ৮নং দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু ফরাজীর বিরুদ্ধে বিজিএফের চাল বিতরণ না করে আত্মসাতের অভিযোগ উঠেছে। ঈদে দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করায় ইউনিয়ন পরিষদ কার্যলয়ের সামনে বিক্ষোভ করে এলাকাবাসী। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ট্যাগ অফিসার মো. টিপু সুলতান ঘটনাস্থলে এসে ৭৭ বস্তা চাল জব্দ করেন এবং গুদাম সিলগালা করে দেন। 

ঈদুল আজহার আগে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দুস্থদের জন্য ওই চাল বরাদ্দ দেওয়া হয়। স্থানীয়দের অভিযোগ, দুস্থদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যগণ আত্মসাৎ করার সময় স্থানীয়রা বুঝতে পেরে পাহারা বসায়। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে বিষয়টি জানান এবং ওই ইউনিয়নের চেয়ারম্যানসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। 

এ বিষয়ে দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু ফরাজীর সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে ওই ইউনিয়নের সচিব তছলিম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চাল বিতরণ না করে গুদামে মজুদ রাখা হয়েছিল। 

ট্যাগ অফিসার মো. টিপু সুলতান জানান, এসব চাল ঈদের আগে অসহায় ও দুস্থদের মাঝে বিলি করার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান এসব চাল বিতরণ করেননি। প্রাথমিকভাবে ৭৭ বস্তা চাল জব্দ করে গুদাম সিলগালা করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করার হবে। 

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম বানু শান্তি বলেন, ওই ইউনিয়নের বিক্ষুব্ধ জনগণ চাল আত্মসাতের বিষয়ে অভিযোগ তুললে তাৎক্ষণিকভাবে ট্যাগ অফিসারকে ঘটনাস্থলে পাঠানো হয়। দুস্থদের চাল যথাসময়ে বিতরণ না করা অন্যায়। কোনো প্রকার সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য