Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৩০

ফুলপুরে পলিথিন জব্দ, জরিমানা আদায়

ফুলপুর ( ময়মনসিংহ ) প্রতিনিধি:

ফুলপুরে পলিথিন জব্দ, জরিমানা আদায়

ময়মনসিংহের ফুলপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষন আইনের বিভিন্ন ধারায় উপজেলার ভাইটকান্দি বাজার ও আমুয়াকান্দা বাজারে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন রাখার দায়ে বিভিন্ন মুদি দোকান থেকে বিশ হাজারের অধিক টাকা জরিমানা আদায় করা হয়। 

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট তৃপ্তি কণা মন্ডল এ অভিযানে নেতৃত্ব দেন। ভাইটকান্দি বাজারের মুদি দোকানদার বিল্লালকে ৩ হাজার, মোফাজ্জলকে ৩ হাজার, সুরুজ আলীকে ৩ হাজার, শাকিলকে ২ হাজার, আনারুলকে ৫শত ও আরমান শেখকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

এছাড়া আমুয়াকান্দা বাজারে হাফিজ উদ্দিনকে ৪ হাজার টাকা জরিমানা করে তা সাথে সাথে আদায় করা হয়েছে। এর আগে সোমবার উপজেলার রূপসী বাজারে মুদির দোকানে অভিযান পরিচালনা করে তিন দোকান থেকে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় পরিবেশের জন্য  ক্ষতিকর বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন ও খাওয়ার অনুপযোগী নিম্নমানের মেয়াদ উত্তীর্ণ রং মেশানো সামগ্রী জব্দ করে তা সকলের সামনে ধ্বংস করা হয়। 

এছাড়া পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত আইন ২০১০) ও ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ সম্পর্কে ব্যবসায়ীদের ধারণা দেয়া হয়। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর (নিরাপদ খাদ্য পরিদর্শক) মোঃ মঞ্জুরুল হক, থানা পুলিশ প্রশাসন প্রমুখ। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য