১৯ অক্টোবর, ২০১৯ ১৫:৫৫

দিনাজপুরে আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী প্রদর্শনী

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী প্রদর্শনী

চাউলের গুনগত মান উন্নয়ন ও উৎপাদন খরচ কমাতে আধুনিক (অটোমেটিক) প্রযুক্তি ব্যবহারে মিল মালিক ব্যবসায়ীদের আগ্রহী করতে ঢাকার বাইরে দিনাজপুরে আয়োজন করা হয়েছে আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী ও টেকনোলজি প্রদর্শনী। এতে দেশে এবং বিদেশের তৈরি বিভিন্ন ধরনের আধুনিক মেশিনারীর পাশাপাশি যন্ত্রাংশ সম্পর্কে তথ্য উপাত্তসহ বিস্তারিত ধারনা পাচ্ছেন ব্যবহারকারীরা।

শুক্রবার ও শনিবার দিনব্যাপি চলে প্রদর্শনী। দিনাজপুর জেলা চাউলকল মালিক গ্রুপের আয়োজনে বড়ময়দান স্টেশন ক্লাব প্রাঙ্গণে ৬ষ্ঠ বারের মত আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী ও টেকনোলজির এ প্রদর্শনী। 

প্রদর্শনীর অনুষ্ঠানের আহ্বায়ক আজিজুল ইকবাল চৌধুরী। দিনাজপুরে দুই দিনব্যাপী আন্তর্জাতিক রাইস মিল মেশিনারী ও টেকনোলজি প্রদর্শনীতে জাপান, চীন, কোরিয়া, ভারত, তাইওয়ানসহ বাংলাদেশের ২২টি স্টল স্থান পায়। 

আধুনিক টেকনোলজি সম্পন্ন মেশিনারীর মধ্যে রয়েছে ডায়ার, কালার সটার, উইটিনার, সিল্কি পলিসার, পেডি সেপারেশন, হাসকার, ওয়াটার ড্রটমেন্ট প্লান্ট এবং জেনারেটর।

দিনাজপুর জেলা চাউল কল মালিক গ্রুপ সভাপতি মো. মোছাদ্দেক হুসেন জানান, দুইদিনব্যাপী এ প্রদর্শনীতে বিদেশী ৬টি স্টলসহ দেশের ২২ স্টল অংশ নেয়। উদ্বোধন করেন রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার এ.কে.এম তারিকুল ইসলাম। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর