৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:২০

প্রতিষ্ঠান বন্ধ রেখে আওয়ামী লীগের সম্মেলনে শিক্ষকদের বাধ্যতামূলক অংশগ্রহণ

নাটোর প্রতিনিধি

প্রতিষ্ঠান বন্ধ রেখে আওয়ামী লীগের সম্মেলনে শিক্ষকদের বাধ্যতামূলক অংশগ্রহণ

নাটোরের নলডাঙ্গায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যেতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

দলীয় সূত্রে জানা যায়, প্রায় ৭ বছর পর রবিবার নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আয়োজন করা হয়। এবার নতুন ও পুরাতনদের মধ্যে যারা দলের নেতৃত্বে আসতে আসতে চান তারা তাদের পক্ষে জনমত তৈরি করতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অনুষ্ঠানে যেতে নির্দেশ দিয়েছেন। সম্ভাব্য নেতৃত্বের অনেকেই এবং তাদের নিকটজন ওই সব শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন। ফলে তাদের নির্দেশ মানতেই বাধ্য হয়ে স্কুলের বার্ষিক পরীক্ষা স্থগিত এবং স্কুল বন্ধ রেখে সম্মেলনে হাজির হয়েছেন।  

নলডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সভাপতি পদের প্রার্থী আসাদুজ্জামান আসাদ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখাসহ পরীক্ষা স্থগিত করার বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলার স্বরকুতিয়া হাই স্কুলও বন্ধ রাখা হয়। এই স্কুল কমিটির সভাপতি হচ্ছেন ইউনিয়ন আওয়ামী লীগের সেক্রেটারি আশরাফুজ্জামান মিঠু। তিনি দলের সভপতি পদের প্রার্থী রুবেল হোসেনের নিকট আত্মীয়। রুবেলের পক্ষে অবস্থান নিতে স্কুলের শিক্ষকদের সম্মেলনে উপস্থিত থাকার জন্য তিনি নির্দেশ দেন। তবে আশরাফুজ্জামান মিঠু এই অভিযোগকে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করে বলেন, স্কুলে যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার সাকিব আল বলেন, তার জানা মতে উপজেলার কোন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল না। শিক্ষার্থীদের যেন সমস্যা না হয় সেজন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে সম্মেলনের অনুমতি দেয়া হয়নি। উপজেলা অফিসের সামনের খোলা মাঠে সম্মেলনের আয়োজন করা হয়েছে। যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকে, বিষয়টি খতিয়ে দেখে হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর