৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:২৪

চিরকুট লিখে কলেজ শিক্ষকের স্ত্রীর আত্মহত্যা

মোরেলগঞ্জ প্রতিনিধি :

চিরকুট লিখে কলেজ শিক্ষকের স্ত্রীর আত্মহত্যা

বাগেরহাটের মোরেলগঞ্জে তিলোত্তমা বাগচী(২২) নামে এক গৃহিনীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত ১২টার দিকে সন্ন্যাসী বাজার সংলগ্ন ভাড়া বাসা থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে। 

তিলোত্তমা স্থানীয় এআর খান ডিগ্রি কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক লিঙ্কন দাসের স্ত্রী। স্বামীর নির্যাতন থেকে রেহাই পেতে অনার্স ২য় বর্ষের ছাত্রী তরুণী গৃহিনী তিলোত্তমা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন বলে অভিযোগ তার বাবা তাপস কুমার বাগচীর। 

তাপস কুমার বাগচী বলেন, আড়াই বছর পূর্বে লিঙ্কনের সাথে বিয়ে হয় তিলোত্তমার। বিয়ের পর থেকেই অশান্তি বিরাজ করছিল তাদের সংসারে। চাকরির সুবাদে লিঙ্কন মোরেলগঞ্জের সন্ন্যাসী এলাকায় বাসা ভাড়া করে থাকতো। সেখানে ঘরের মধ্যে তালাবন্দী করে রাখা হত তিলোত্তমাকে। মোবাইল ফোনও ব্যবহার করতে দিতো না। প্রায়ই মারপিট করতো।

এসব কারণে প্রায় এক বছর পূর্বে তিলোত্তমা স্বামীর সংসারে আর না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। লিঙ্কনের অনুরোধে এক পর্যায়ে যেতে হয়। কিন্তু শেষ পর্যন্ত আত্মহত্যা করে বাঁচতে হল তিলোত্তমাকে। তাদের সংসারে কোন সন্তান নেই বলেও তার বাবা জানায়।

এ বিষয়ে থানার ওসি কেএম আজিজুল ইসলাম বলেন, তিলোত্তমার আত্মহত্যার বিষয়ে অপমৃত্যু মামলা হয়েছে। বিষয়টি নিয়ে নানা ধরণের গুঞ্জণ রয়েছে। লাশ উদ্ধার করে ময়না তদন্ত করাতে বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

আত্মহত্যার পূর্বে তিলোত্তমা একটি চিরকুট লিখে গেছেন। সেটি জনসমক্ষে আনা হয়নি। গণমাধ্যম কর্মীদেরকে আপাতত দেখানো যাবে না। তবে আলামত হিসেবে পুলিশ হেফাজতে রাখা হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর