৯ ডিসেম্বর, ২০১৯ ২২:২৩

হবিগঞ্জে ইজিবাইক শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

হবিগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জে ইজিবাইক শ্রমিকদের দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

হবিগঞ্জে ব্যাটারি চালিত ইজিবাইকের দু’দল শ্রমিকের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ১৫ জন আহত হয়। শ্রমিকদের সমিতিতে ৩ বছরের সঞ্চিত টাকার হিসাব চাওয়া নিয়ে সোমবার সকালে শহরতলীর কোর্ট স্টেশন এলাকায় এ সংঘর্ষের ঘটনায় ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হবিগঞ্জ-লাখাই সড়কে ব্যাটারি চালিত ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এ সড়কে দৈনিক ৩৫০টি ইজিবাইক চলাচল করে। শ্রমিকরা প্রতিটি গাড়ির বিপরীতে দৈনিক সমিতিতে সঞ্চয় করেন ২০ টাকা করে। সমিতির সাধারণ সম্পাদকের নিকট এ টাকা জমা থাকে। কিন্তু তিনি গত ৩ বছর ধরে উক্ত টাকার কোন হিসাব দিচ্ছেন না বলে অভিযোগ করে শ্রমিকরা। ইজিবাইক শ্রমিক বন্দর আলীর নেতৃত্বে ১৫/২০ জন শ্রমিক সোমবার সকালে তার কাছে হিসাব চায়। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে উভয়ের পক্ষে শ্রমিকরা বিভক্ত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উল্লেখিত সংখ্যক লোক আহত হয়। তাদের মধ্যে বন্দর আলী ও মুজিবুর রহমানকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকি আহত রুবেল মিয়া, ফরিদ মিয়া, মোতালিব মিয়া, শুভ মিয়া, রুমন মিয়া, জালাল মিয়া, ইমান উদ্দিন, দিদার মিয়াকে সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

কোর্ট স্টেশন ফাঁড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া জানান, সকালে শ্রমিকরা ঝগড়ায় লিপ্ত হতে চেয়েছিল। কিন্তু পুলিশ গিয়ে তাদের থামিয়ে দিয়েছে। বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধান করতে তাদেরকে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর