১১ ডিসেম্বর, ২০১৯ ১৮:৪৯

রাজাপুরে ব্রীজ ভেঙে দুই উপজেলার যোগাযোগ বন্ধ, দুর্ভোগ

ঝালকাঠি প্রতিনিধি

রাজাপুরে ব্রীজ ভেঙে দুই উপজেলার যোগাযোগ বন্ধ, দুর্ভোগ

ঝালকাঠির রাজাপুরের গাছবাহী নৌকার ধাক্কায় ২২৫ ফুট দীর্ঘ আইরন ব্রীজ ভেঙে গেছে। বুধবার ভোররাতে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের তালুকদার হাট সংলগ্ন সন্ধ্যানদীর ওপর নির্মিত ব্রীজটি ভেঙে যায়। এতে যাত্রীবাহী গাড়িসহ বিভিন্ন যানবাহন বন্ধ হয়ে পাশ্ববর্তী কাউখালী উপজেলার সাথে এ উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় স্কুল, কলেজ, মাদ্রাসাসহ মোট ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সাধারণ জনতা। 

এ ব্রীজ দিয়ে প্রতিদিন গড়ে প্রায় ৫ থেকে ৬ হাজার লোক আসা যাওয়া করতেন। পরিবহন করা হতো ওই হাটের বিক্রয়ের জন্য প্রতিদিনের প্রয়োজনীয় পণ্য। 

স্থানীয় মো. আলতাফ হোসেন, আবুল কালাম ও আব্দুল হাই মোল্লা জানায়, এ নদীতে প্রতিদিন বালুবাহী জাহাজ আসা যাওয়ায় কারণে জাহাজের ধাক্কায় কয়েক মাস পূর্ব থেকেই ব্রীজটি ফাটল ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। ঘটনার দিন বুধবার ভোর রাতে একটি গাছবাহী নৌকার ধাক্কায় ব্রীজের মাঝ অংশ পুরোপুরি নদীতে পড়ে যায়। এতে ওই গাছবাহী নৌকাটি তার নিচে চাপা পরে। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। 

স্থানীয় মাদ্রাসা শিক্ষার্থী হাফিজা, জুথি জানায়, ব্রীজ ভাঙার কারণে মাদ্রাসায় আসতে খুব কষ্ট হচ্ছে। মাদ্রাসায় বার্ষিক পরীক্ষা চলার কারণে অনেক ঝুঁকি নিয়ে খেয়ায় (নৌকা) নদী পার হতে হচ্ছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর