শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০২০ ১৩:০৪
আপডেট : ২৩ জানুয়ারি, ২০২০ ১৩:১২
প্রিন্ট করুন printer

নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি নিহত

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ সীমান্তে বিএসএফের গুলিতে ৩ বাংলাদেশি নিহত
প্রতীকী ছবি

নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ এর ছোড়া গুলিতে তিন বাংলাদেশি নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার দুয়ারপাল সীমান্ত এলাকার ২৩১/১০ (এস) মেইন পিলার সংলগ্ন এলাকার নীলমারী বীলে।

নিহতরা হলেন পোরশা উপজেলার বিষ্ণপুর বিজলী পাড়ার শুকরার মন্ডলের ছেলে সন্দিপ কুমার (২৪), উপজেলার কাঁটাপুকুর গ্রামের মৃত: জিল্লুর রহমানের ছেলে কামাল হোসেন (৩২) এবং বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে চকবিষ্ণপুর দিঘিপাড়ার মৃত: খোদাবক্স মন্ডলের ছেলে মফিজ উদ্দিন (৩৮)।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, বুধবার রাতে বাংলাদেশের বেশ কিছু লোক গরু নিতে ভারতে প্রবেশ করে। গরু নিয়ে আজ বৃহস্পতিবার ভোরে আসার পথে ভারতের ক্যাদারীপাড়া ক্যাম্পের টহলরত বিএসএফ জোয়ানরা তাদেরকে পিছন দিক থেকে গুলি ছোড়ে। এ সময় বিএসএফের ছোড়া গুলিতে ভারতের ৮০০ গজ অভ্যন্তরে সন্দিপ কুমার ও কামাল হোসেন মারা যায়। আর বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে উপজেলার চকবিষ্ণপুর দিঘিপাড়া গ্রামের মফিজ উদ্দিন মারা যায়।

নওগাঁ ১৬ বিজিবির হাঁপানিয়া ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোখলেছুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনজন বাংলাদেশি গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। তবে গুলিবিদ্ধের মধ্যে বাংলাদেশের মধ্যে একজন মারা গেছে আর দুইজন ভারতের অভ্যন্তরে মারা গেছে। এ ঘটনায় পতাকা বৈঠকের জন্য ভারতের বিএসএফকে চিঠি দিবেন বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:২৪
প্রিন্ট করুন printer

নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম

নোয়াখালীর বেগমগঞ্জে এক যুবলীগ নেতাকে কুপিয়ে গুরুতর জখম করেছে একদল দুর্বৃত্ত। সোমবার (২৫ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলার শরীফপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের দক্ষিণ শরীফপুর গ্রামে এই ঘটনা ঘটে। পরে আহত যুবলীগ নেতাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

আহত আব্দুল মান্নান (৩৪) উপজেলার শরীফপুর ইউনিয়নের দক্ষিণ শরীফপুর গ্রামের নুর মোহাম্মদের ছেলে।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন সোমবার রাত পৌনে ১২টার দিকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি আরও জানান, বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নের ন্যায্যমূল্য বাজার নামক স্থান থেকে ইউনিয়ন যুবলীগ নেতা আব্দুল মান্নান মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। বাড়ি যাওয়ার পথে পেছন থেকে অজ্ঞাত ৪/৫ জন দুর্বৃত্ত কিরিচ দিয়ে কুপিয়ে আব্দুল মান্নানকে গুরুতর জখম করে পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুমূর্ষু অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করে।

বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন বলেন, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে রয়েছে। তবে এখন পর্যন্ত এই হামলার কোনো কারণ জানা যায়নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। পরবর্তীতে এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১১:০৯
প্রিন্ট করুন printer

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

ব্রাহ্মণবাড়িয়ায় সোমবার বিকেলে হওয়া পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। সদর উপজেলার ভাটপাড়া ও সরাইল উপজেলার কালিকচ্ছ এলাকায় এই দুর্ঘটনা ঘটে। এর মধ্যে নাটাই উত্তর ইউনিয়নের ভাটপাড়া গ্রামের মৃত সোহরাব মিয়ার ছেলে পথচারি আবু সায়েদ (৮০) নিজ বাড়ির সামনে মাইক্রোবাসের ধাক্কায় নিহত হন। সরাইলে নিহত সদর উপজেলার মজলিশপুর ইউনিয়নের মধ্যপাড়া গ্রামের মনু মিয়া ছেলে হাকিম মিয়া (২৪) পিকআপ উল্টে নিহত হন।

স্থানীয়রা ও নিহতের স্বজনেরা জানান, বৃদ্ধ আবু সায়েদ জেলা শহর থেকে নিজ বাড়ি ভাটপাড়া গ্রামে যাচ্ছিলেন। গাড়ি থেকে নেমে রাস্তা পারাপারের সময় পিছন দিক থেকে একটি মাইক্রোবাস তাঁকে ধাক্কা দেয়। এতে সড়কে তিনি ছিটকে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ২৫০শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়। 

অন্যদিকে, সরাইল উপজেলার সূর্যকান্দি থেকে পিকআপ ভ্যান নিয়ে চালক হাকিম মিয়া ব্রাহ্মণবাড়িয়া শহরের দিকে আসছিলেন। পথে সূর্যকান্দি তিনরাস্তার মোড়ে আসার পর পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কা লাগে। এতে চালক হাকিম গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট সদর  হাসপাতালে নিয়ে আসার পথে পিকআপ চালক হাকিম মারা যান।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাজমুল হক ও ডা. খান রিয়াজ মুহাম্মদ জিকু ওই দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। লাশ সদর হাসপাতাল মর্গে রয়েছে বলে তারা জানান।
 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১০:৫৬
প্রিন্ট করুন printer

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২

চাঁদপুরের কচুয়ায় মোটরসাইকেল ও ট্রাক মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ২ জন আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় হাজীগঞ্জ-গৌরীপুর সড়কের ডুমুরিয়া নিলামপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত মোটরসাইকেল আরোহী কামরুল ইসলাম সবুজ (২৪)। এছাড়া আরিফ হোসেন (২৫) ও ইব্রাহীম হোসেন (১৯) মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছে। 

স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় তাদের উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক কামরুল ইসলাম সবুজকে মৃত ঘোষণা করেন। গুরুতর আহত আরিফ ও ইব্রাহীমকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। 

নিহত কামরুল ইসলাম সবুজ মোহাম্মদ গ্রামের আব্দুল মোতালেব এর ছেলে ও আহত ইব্রাহীমের গ্রামের বাড়ি হাজীগঞ্জ উপজেলার পাতানিশ ও আরিফ হোসেন এর গ্রামের বাড়ি কুমিল্লার মুদাফ্ফরগঞ্জ এলাকায়।

সূত্রে জানা গেছে, মোটরসাইকেল চালক আহত ইব্রাহীম হোসেন তার অপর দুই বন্ধু কামরুল ও আরিফকে নিয়ে তার নানার বাড়ি কচুয়া উপজেলার তুলাতলী গ্রামে এক জানাজা অনুষ্ঠানে যোগদান শেষে হাজীগঞ্জের উদ্দেশে রওয়ানা হয়। পথিমধ্যে নিলামপাড়া এলাকায় গৌরীপুরমুখী মালবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে কামরুল ইসলাম সবুজ নিহত হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১০:০৯
প্রিন্ট করুন printer

নোয়াখালী পৌরসভায় ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী পৌরসভায় ১৪৪ ধারা জারি

নোয়াখালীর মাইজদীতে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা আহ্বান করায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। গতকাল সোমবার জেলা প্রশাসন জানায়, উভয় পক্ষের কর্মসূচি পালন বন্ধ রাখার লক্ষ্যে মঙ্গলবার (আজ) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জানা যায়, জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গণে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সহেল আওয়াম লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে কটুক্তি করার প্রতিবাদে সমাবেশ আহ্বান করে / একইস্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারা সমাবেশ ডাকে। 

এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দেওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি
করেন। নোয়াখালী জেলা প্রশাসন ১৪৪ নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ০৯:৪৪
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ০৯:৫৫
প্রিন্ট করুন printer

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি মোঃ আলী, সম্পাদক রোজিনা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি মোঃ আলী, সম্পাদক রোজিনা
মোহাম্মদ আলী ও সুলতানা রোজিনা ইয়াসমিন

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২১-২০২২ অনুষ্ঠিত হয়েছে। গত ২৫ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির মোট ৩৮৪ জন ভোটের মধ্যে ৩৭৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থীত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী এডভোকেট মোহাম্মদ আলী ২৩০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে ২৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী একমাত্র মহিলা প্রতিনিধি এডভোকেট সুলতানা রোজিনা ইয়াসমিন। 

সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দুইজন। এডভোকেট মো হাসান মৃধা ২৮১ ভোট পেয়ে প্রথম হয়েছেন। এডভোকেট মো হালিম ব্যাপারী ১৬১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। 

সহ সাধারণ সম্পাদক পদে ২০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এডভোকেট নুরুল ইসলাম খান। লাইব্রেরি সম্পাদক নির্বাচিত হয়েছেন এডভোকেট মো দেলোয়ার হোসেন তুহিন, দপ্তর সম্পাদক এডভোকেট প্রণয় চাক্রবর্তী, কোষাধ্যক্ষ এডভোকেট হাফিজুর রহমান, ধর্ম বিষয়ক ও সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট মোঃ বেলায়েত হোসেন, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো আারফান সরকার খোকন নির্বাচিত হয়েছেন।

কর্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন পাঁচজন। তারা হলেন এডভোকেট জাহাঙ্গীর আলম, এডভোকেট মোঃ হাবীবুর রহমান হাবিব, এডভোকেট মেহেদী হাসান শাহবাৎ, এডভোকেট প্রদীপ পাল, এডভোকেট  ফিরোজ মিয়া।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর