শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২০ ২২:৩৩

পিরোজপুরে বিদ্যালয়ের পুকুর ভরাট করে দখল চেষ্টার অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে বিদ্যালয়ের পুকুর ভরাট করে দখল চেষ্টার অভিযোগ

পিরোজপুরের কাউখালী সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের একটি পুকুর ভরাট দিয়ে দখল চেষ্টার অভিযোগ উঠেছে। বারবার দখলের চেষ্টা করে ব্যর্থ হলেও শুক্রবার রাতের আঁধারে পুকুরটি ভরাট করার কাজ শুরু হয়। ড্রেজারের মাধ্যমে বালু ভরাট করায় পুকুরের পুরো পানি ঘোলা হয়ে গেছে। পানি উপচে পড়ছে। বালু দেওয়ার কাজে ব্যবহৃত পাইপও পড়ে রয়েছে। 

বিদ্যালয় সংলগ্ন বাসিন্দারা জানান, পুকুরটির পানি রান্নাসহ গোসলের কাজে ব্যবহার করা হত। তাছাড়া বিদ্যালয় সংলগ্ন শতাধিক দোকানপাটে আগুন নির্বাপণের একমাত্র পানির উৎস ছিল পুকুরটি। 

কাউখালী সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাবর আলী তালুকদার জানান, এলাকার প্রভাবশালীরা বিদ্যালয়ের পুকুরটি দখলের চেষ্টায় ভরাট করছেন। এ ব্যাপারে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছি।

দখল কাজে জড়িতরা স্থানীয় প্রভাবশালী হওয়ায় কেউই দখল কাজে অভিযুক্তদের নাম প্রকাশ করতে চায় না। জানা যায়, স্থানীয় দুই জনপ্রতিনিধিসহ তিনজন দখলের চেষ্টা ও ভরাট কাজের সঙ্গে জড়িত রয়েছেন। 

এ নিয়ে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা খাতুন রেখা বলেন, স্থানীয় প্রভাবশালীরা পুকুরটি ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভরাট করেছে। এমন খবর শুনে সেখানে গিয়ে কাজ বন্ধ করে দেই। কিন্তু আমি চলে আসার পর ভোররাতে আবার সেখানে বালু দিয়ে ভরাটের কাজ চলে। কারা কী কারণে ভরাট করছে তা কিছুই জানি না। 

পিরোজপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) নাহিদ ফারজান ছিদ্দিকী বলেন, বিষয়টি শুনে রাতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পাঠানো হয়েছিল। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি। সেখান থেকে ড্রেজারের পাইপ জব্দ করা হয়েছে। কাজ বন্ধ করা হয়েছে। বিষয়টি আমাদের নজরদারিতে আছে । 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য