শিরোনাম
প্রকাশ : ২৮ জানুয়ারি, ২০২০ ২০:১২

বীরগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

দিনাজপুর প্রতিনিধি:

বীরগঞ্জে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা

হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্য ঘোড়াদৌড় প্রতিযোগিতা উপভোগ করতে দূর-দূরান্ত থেকে আসে মানুষের ঢল। হাজার হাজার দর্শকের করতালিতে মুখরিত হয়ে উঠে উৎসবের ঘোড়াদৌড়ের প্রতিযোগিতার মাঠ প্রাঙ্গণ। দিনাজপুরের বীরগঞ্জের শিবরামপুর ইউপির মুরারীপুর শাহপারায় এ ঘোড়াদৌড়ের উৎসবের আয়োজন করেন শিবরামপুর ইউনিয়ন আওয়ামী লীগ। 

এবারের ঘোড়দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন অঞ্চল থেকে ৩০টি ঘোড়া অংশ নেয়। বিভিন্ন জেলা-উপজেলা থেকে তাদের ঘোড়া নিয়ে সোমবার দুপুরের পরই হাজির হয় প্রতিযোগিরা। খেলা শুরুর আগেই পুরো এলাকায় হয়ে পড়ে লোকারণ্য। বিকালে প্রধান অতিথি বীরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. আমিনুল ইসলাম মাঠের চারপাশে ঘুরে দর্শকদের সাথে কুশল বিনিময় শেষে শুরু হয় ঘোড়াদৌড় প্রতিযোগিতা। পরে খেলা শেষে সাবেক এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে এলইডি টিভি, সিলিং ফ্যান, টেবিলফ্যান ও মোবাইল তুলে দেন। 

এসময় বীরগঞ্জের শিবরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমূল্য রতন রায়, ইউনিয়ন আওয়ামী লীগের ৭নং ওয়ার্ড সভাপতি আবুল কালাম আজাদ, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক ননী গোপাল, মুরারীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফ উদ্দিন, পাবলিক দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তমন চন্দ্র রায়সহ মাঠে উপস্থিত ছিলেন আশেপাশের কয়েক গ্রামের হাজারো মানুষ। 

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য