শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১১:২৫
প্রিন্ট করুন printer

লামায় বন্য হাতির আক্রমণ, সন্তানদের রক্ষা করে লাশ হলেন মা

লামা (বান্দরবান) প্রতিনিধি:

লামায় বন্য হাতির আক্রমণ, সন্তানদের রক্ষা করে লাশ হলেন মা

বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। উপজেলার সরই ইউনিয়নের ৭নং ওয়ার্ড কালাইয়ার আগা নামক স্থানে বুধবার (২৯ জানুয়ারী) ভোররাত সোয়া চারটার দিকে এই ঘটনা ঘটে। 

নিহত জহুরা বেগম (৫৫) প্রকাশ মাজেদার মা সরই ইউনিয়নের কালাইয়ার আগা এলাকার ফজলুল হক এর স্ত্রী। 

হাতির হামলায় বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সরই পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. শফিউল আলম বলেন, ঘটনা শোনার পরপরই ভোরে সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে নিহতের লাশ উদ্ধার করি। পরিবারের লোকজনের সম্মতিতে ও স্থানীয় জনপ্রতিনিধিদের পরামর্শে লাশ দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে। 

হাতির হামলা চালানোর সময় নিহত জহুরা বেগমের সাথে ছিল তার ছেলে মো. জিয়াবুল (১৫)। মো. জিয়াবুল বলেন, আজ ভোররাত সোয়া ৪টায় বন্য হাতির পালটি আমাদের বাড়িতে হামলা চালায়। রাতে আমি আমার মা ও আমার এক মামাতো বোনসহ মোট তিনজন বাড়িতে ছিলাম। হাতির পাল বাড়ির চারপাশে যখন ভাংচুর শুরু করে, তখন আমার মা ঘরের দক্ষিণের জানালা ভেঙে আমাকে ও আমার মামাতো বোনকে ঘর থেকে বের দেয়। আমরা পাশের জঙ্গলে গিয়ে লুকিয়ে পড়ি। তখন হাতির পালটি ঘরের উত্তর পাশে ছিল। শেষে আমার মা জানালা দিয়ে বের হলে তিনি হাতির সামনে পড়ে যায়। তখন হাতির তাকে দুমড়ে মুচড়ে ও আচঁড়িয়ে মেরে ফেলে। রাতে আমার বাবা বাড়িতে ছিল না।     

স্থানীয় বাসিন্দা মাষ্টার মো. শহিদুল্লাহ বলেন, হাতির পালটি দুইভাগে বিভক্ত হয়ে দুই দিকে হামলা চালায়। যুগবনিয়া পাড়া ও কালাইয়ার আগা গ্রামে বন্য হাতির পালটি ৮/১০টি ঘরবাড়ি ভেঙ্গে ফেলেছে এবং বেশ কিছু ফসলের মাঠ নষ্ট করেছে। বন্য হাতির পালে ১৪টি হাতি ছিল। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১০:০৯
প্রিন্ট করুন printer

নোয়াখালী পৌরসভায় ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী পৌরসভায় ১৪৪ ধারা জারি

নোয়াখালীর মাইজদীতে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সভা আহ্বান করায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। গতকাল সোমবার জেলা প্রশাসন জানায়, উভয় পক্ষের কর্মসূচি পালন বন্ধ রাখার লক্ষ্যে মঙ্গলবার (আজ) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

জানা যায়, জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গণে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সহেল আওয়াম লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরকে কটুক্তি করার প্রতিবাদে সমাবেশ আহ্বান করে / একইস্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারা সমাবেশ ডাকে। 

এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দেওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি
করেন। নোয়াখালী জেলা প্রশাসন ১৪৪ নোয়াখালী পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ০৯:৪৪
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ০৯:৫৫
প্রিন্ট করুন printer

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি মোঃ আলী, সম্পাদক রোজিনা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি মোঃ আলী, সম্পাদক রোজিনা
মোহাম্মদ আলী ও সুলতানা রোজিনা ইয়াসমিন

মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২০২১-২০২২ অনুষ্ঠিত হয়েছে। গত ২৫ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। মুন্সিগঞ্জ জেলা আইনজীবী সমিতির মোট ৩৮৪ জন ভোটের মধ্যে ৩৭৫ জন ভোটার তাদের ভোট প্রদান করেন। নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থীত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থী এডভোকেট মোহাম্মদ আলী ২৩০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে ২৩৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থী একমাত্র মহিলা প্রতিনিধি এডভোকেট সুলতানা রোজিনা ইয়াসমিন। 

সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দুইজন। এডভোকেট মো হাসান মৃধা ২৮১ ভোট পেয়ে প্রথম হয়েছেন। এডভোকেট মো হালিম ব্যাপারী ১৬১ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন। 

সহ সাধারণ সম্পাদক পদে ২০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এডভোকেট নুরুল ইসলাম খান। লাইব্রেরি সম্পাদক নির্বাচিত হয়েছেন এডভোকেট মো দেলোয়ার হোসেন তুহিন, দপ্তর সম্পাদক এডভোকেট প্রণয় চাক্রবর্তী, কোষাধ্যক্ষ এডভোকেট হাফিজুর রহমান, ধর্ম বিষয়ক ও সমাজকল্যাণ সম্পাদক এডভোকেট মোঃ বেলায়েত হোসেন, ক্রিয়া ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো আারফান সরকার খোকন নির্বাচিত হয়েছেন।

কর্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন পাঁচজন। তারা হলেন এডভোকেট জাহাঙ্গীর আলম, এডভোকেট মোঃ হাবীবুর রহমান হাবিব, এডভোকেট মেহেদী হাসান শাহবাৎ, এডভোকেট প্রদীপ পাল, এডভোকেট  ফিরোজ মিয়া।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ০৮:৪২
প্রিন্ট করুন printer

কুড়িগ্রামে গাঁজা-ফেনসিডিলসহ আটক ৩

অনলাইন ডেস্ক

কুড়িগ্রামে গাঁজা-ফেনসিডিলসহ আটক ৩

কুড়িগ্রাম পৌরসভা এলাকার আলম পাড়ায় একটি বাড়ি থেকে ১৪ কেজি গাঁজা ও ২০২ বোতল ফেনসিডিলসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- পৌরসভা এলাকার আব্দুল মান্নানের ছেলে খোরশেদ আলম ওরফে হুরকা, হুরকার বোন মনিকা ওরফে মুন্নি ও মৃত আব্দুস সালামের ছেলে জসীম উদ্দীন।

সোমবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে গাঁজা ও ফেনসিডিলসহ তাদের আটক করা হয়। 

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দেওয়া হয়েছে। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাদের কুড়িগ্রাম কারাগারে পাঠানো হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ০৮:৩১
প্রিন্ট করুন printer

বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে মঙ্গলবার ভোর পাঁচটা থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌ-রুটে বন্ধ রাখা হয়েছে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল।  

মঙ্গলবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, ভোর থেকে কুয়াশার পরিমাণ বাড়তে থাকলে নৌ-পথে দিক নির্ণয়ে ব্যর্থ হলে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এছাড়াও সকাল থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচলও বন্ধ রয়েছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ঘাটের সহকারী ব্যবস্থাপক ভোজন সাহা বলেন, ভোরে কুয়াশা পড়তে থাকলে পদ্মায় দিক নির্ণয় করতে ব্যর্থ হয় ফেরিগুলো। দুর্ঘটনা এড়াতে চলাচল বন্ধ রাখা হয়। তাছাড়া ঘাট ছেড়ে যাওয়া ফেরিগুলো মাঝ পদ্মা নোঙর করে আছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ২১:৪৪
প্রিন্ট করুন printer

রাঙামাটির কাপ্তাইয়ে দুই যুবকের মৃত্যু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির কাপ্তাইয়ে দুই যুবকের মৃত্যু

রাঙামাটির কাপ্তাইয়ে রহস্যজনকভাবে দুই যুবকের মৃত্যু হয়েছে। তারা হলো-মো. শোয়েব আহমেদ (২৮) ও মো. নাইমুর রহমান নয়ন (২২)।  

সোমবার কাপ্তাই উপজেলার পৃথক স্থানে এ ঘটনা ঘটে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কাপ্তাই উপজেলার পানি উন্নয়ন বোর্ড এলাকায় পরিবারের সাথে ঝগড়া করে বোনের ওড়না পেঁচিয়ে গলায় ফাস দেয় মো. শোয়েব আহমেদ। পরে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। একই এলাকায় বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে গাছের সাথে রশি ঝুলিয়ে গলায় ফাঁস দেয় মো. নাইমুর রহমান। একইভাবে তারও ঘটনাস্থলে মৃত্যু হয়। তবে দু’জনের মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। 

রাঙামাটি কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন এ ঘটনার সত্যতা নিশ্চিতি করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশগুলো উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য দু’জনের লাশ রাঙামাটি জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। তবে থানায় এখনো কোনো মামলা হয়নি। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর