শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৪৮

নেত্রকোনায় ভিন্নভাবে বসন্ত উদযাপন

নেত্রকোনা প্রতিনিধি :

নেত্রকোনায় ভিন্নভাবে বসন্ত উদযাপন

বিধবা নারী রোকেয়া বেগম। অসুস্থ ছেলেকে নিয়ে ছোট্ট একটি কুঁড়েঘরে কোন রকমে দিনযাপন করছিলেন। জেলা শহরের উত্তর সাতপাই এলাকায় প্রত্যন্ত একটি জায়গায় তাদের বসবাস। স্বামী শুক্কুর আলী মারা যাওয়ার পর থেকেই শুরু হয় জীবন যুদ্ধ।

মানুষের বাড়ি বাড়ি কাজ করে এবং সহযোগিতায় সংসার চালান। এমনি করে রোকেয়ার দিনযাপনের খবর পায় সামাজিক যোগাযোগ মাধ্যমের 'মানবিক নেত্রকোনা' নামের একটি গ্রুপ। তারা উদ্যোগ নেন এই বিধবা অসহায় নারীকে থাকার জন্য অন্তত একটি ঘর তুলে দেওয়ার। যাতে করে ঝড়-বাদলেও ওই নারী তার ছেলেকে নিয়ে একটু শান্তিতে ঘরে থাকতে পারেন। গ্রুপের সদস্যরা নিজেদের মধ্য থেকে চাঁদা তুলে এই ঘর করার বন্দোবস্ত করেন।

আজ শুক্রবার তারা অসহায় নারীর ঘর তৈরির কার্যক্রমের মধ্য দিয়ে বসন্ত উদযাপন করেন। বিকালে ঘরের পালা লাগানো হলে আনন্দে বাতাসা দিয়ে সকলকে মিষ্টিমুখ করান রোকেয়া। এসময় মানবিক নেত্রকোনা গ্রুপের অ্যাডমিন ফাইজুল করিম খান গ্রুপের অন্যদের নিয়ে ঘর উঠানো কার্যক্রম শুরু করেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খন্দকার তুহিন, রাশেদ বিন, কে এম সাখাওয়াত হোসেন ও সাংবাদিক আলপনা বেগম। গ্রুপের এডমিন ফাইজুল করিম খান বলেন, আমাদের গ্রুপের সদস্যরা যে যে পেশাতেই থাকুক না কেন, যে কোনো মানবিক কাজে এগিয়ে আসে। আর এ জন্যই এই মানবিক নেত্রকোনা নামে গ্রুপটি খোলা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য