শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:০৯

হালুয়াঘাটে স্কুল শিক্ষিকার পিটুনিতে হাসপাতালে ছাত্র

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটে স্কুল শিক্ষিকার পিটুনিতে হাসপাতালে ছাত্র

ময়মনসিংহের হালুয়াঘাটে ডাস্টার দিয়ে পিটিয়ে নাহিদ হাসান (৭) নামে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে আহত করার অভিযোগ উঠেছে সহকারী শিক্ষিক ফরিদা খাতুনের বিরুদ্ধে। আহত শিক্ষার্থীকে গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারী) রাত ৮ টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর আগে রবিবার দুপুরে উপজেলার খরমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নাহিদ হাসান উপজেলার খরমা গ্রামের আবু রায়হানের ছেলে। 

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রেজাউল করিম, সহকারী শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিপ্রা রানী দে আহত শিক্ষার্থীকে দেখতে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন। আহত শিক্ষার্থী নাহিদ হাসান জানান, গণিত ক্লাসে ব্ল্যাকবোর্ডে লিখতে না পাড়ার কারণে ফরিদা ম্যাডাম ডাস্টার দিয়ে পিটিয়েছে। 

আহত শিশুটির পিতা আবু রায়হান সাংবাদিকদের বলেন, ছেলেটি বাড়িতে যেয়ে কোন কিছুই বলেনি। সন্ধ্যায় সময় খাবার খাওয়ার কথা বললে চুপটি করে থাকে। বিষয়টি নিয়ে সন্দেহের সৃষ্টি হলে গায়ে হাত বুলাতেই গরম অনুভব করেন। পরে ছেলেটির পিঠে ফুলা জখম দেখতে পেয়ে তারা হাসপাতালে শিশুটিকে চিকিৎসার জন্য ভর্তি করেন। শিশু ছেলের প্রতি এমন নিষ্ঠুর আচরণে বাকরুদ্ধ পরিবার। 

তাৎক্ষণিক প্রতিক্রিয়া শিশুটির মা নার্গিস আক্তার সকলের উদ্দেশ্যে বলেন, আমার সন্তানের প্রতি যে আচরণ করা হয়েছেএমন আচরণ যেন আর কোন শিক্ষার্থীর সঙ্গে না করা হয়। 

বিষয়টি প্রসঙ্গে অভিযুক্ত শিক্ষিকা ফরিদা খাতুন এ প্রতিবেদককে মুঠোফোনে বলেন, ব্ল্যাকবোর্ডে বার বার লিখে দেওয়ার পরও পড়া না পাড়ায় হাত দিয়ে শাসনের চেষ্টা করেছি। ডাস্টার দিয়ে পিটানোর বিষয়টি অস্বীকার করেন তিনি।

এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার সূত্রধর বলেন, আমি বিষয়টি শুনেছি। ঐ শিক্ষিকা যা করেছেন তা সত্যিই দুঃখজনক। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আহত শিক্ষার্থীকে দেখতে গিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রেজাউল করিম বলেন, এ ঘটনার সংবাদ পেয়ে আহত শিক্ষার্থীকে হাসপাতালে দেখতে এসে ডাস্টার দিয়ে আঘাতের বিষয়টি দেখতে পেলাম। উক্ত শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত করে পরিপত্র অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য