শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২১:০২

স্কুলছাত্রীকে লাঞ্ছিত করায় কলেজছাত্রকে ৪০ হাজার টাকা জরিমানা

মেহেরপুর প্রতিনিধি :

স্কুলছাত্রীকে লাঞ্ছিত করায় কলেজছাত্রকে ৪০ হাজার টাকা জরিমানা
অভিযুক্ত সাইদুর

স্কুলছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অপরাধে সাইদুর রহমান ওরফে সাইদ (২০) নামের এক কলেজছাত্রকে ৪০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান এ রায় দেন। 

জানা গেছে, করমদী মাধ্যমিক বিদ্যালয়ের এক ছাত্রীকে রাস্তার মাঝে মারধর ও ইভটিজিং করার অপরাধে স্থানীয়রা তাকে ধরে গণধোলাই শেষে বিদ্যালয়ের একটি কক্ষে আটকে রাখে।

সাইদুর রহমান কল্যাণপুর গ্রামের সাহাজুল ইসলামের ছেলে ও গাংনী পাইলট স্কুল অ্যান্ড কলেজের ইন্টারমিডিয়েট দ্বিতীয় বর্ষের ছাত্র। সে নিজেকে সামাজিক সংগঠন কাম ফর হিউমিনিটির সদস্য হিসেবে দাবি করেছে।

প্রধান শিক্ষক মু. আলম হুসাইন জানান, সকাল পৌণে ১০টার দিকে নবম শ্রেণির ওই ছাত্রী স্কুলে আসার সময় কল্যাণপুর গ্রামের সাইদুর রহমান সাইদ বাগানপাড়া এলাকায় তার পথ আটকে মারধর শুরু করে। এসময় ছাত্রীর চিৎকারে স্থানীয়রা সাইদুরকে আটক করে গণধোলাই দিয়ে বিদ্যালয়ে নিয়ে আসেন। পরে তাকে বিদ্যালয়ের কক্ষে আটকে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও স্থানীয় বামন্দী পুলিশ ক্যাম্পকে খবর দেওয়া হয়। বিকালে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সাইদুরের স্বীকারোক্তিতে তাকে ৪০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান জানান, অভিযুক্তের বয়স এবং ছাত্রত্বের বিষয়টি বিবেচনা করে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে আর কোনো অভিযোগ উঠলে তাকে সর্ব্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হবে। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর