২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৫৩

স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

নাটোর প্রতিনিধি

স্ত্রীর স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

অনশনরত তরুণী

নাটোরের বড়াইগ্রামে স্ত্রী হিসাবে স্বীকৃতির দাবিতে দুইদিন ধরে প্রেমিকের বাড়িতে অনশন ধর্মঘট পালন করছেন এক তরুণী (২৩)। ওই তরুণী নাটোর সদর উপজেলার বাসুদেবপুর গ্রামের প্রদীপ হালদারের মেয়ে। 

অনশনরত তরুণী জানান, প্রায় পাঁচ বছর ধরে উপজেলার গড়মাটি গ্রামের তানু সরকারের ছেলে প্রতাপ সরকারের সাথে তার প্রেমের সম্পর্ক চলে আসছিল। সেই সূত্রে চার মাস আগে নাটোর শহরের বঙ্গোজ্জ্বল মন্দিরে পাল পুরোহিতের মাধ্যমে ধর্মীয় মতে তারা দুজন বিয়ে করেন। এরপর প্রতাপ সরকার শ্বশুর বাড়িতে যাতায়াত করাসহ তাকে খরচ দিয়ে আসছিলেন। কিন্তু প্রায় এক মাস আগে থেকে প্রতাপ আর তার সঙ্গে দেখা সাক্ষাৎ করছেন না। পরে তার সঙ্গে যোগাযোগ করলে তিনি বিয়ের বিষয়টি অস্বীকার করেন। এতে বাধ্য হয়ে গত রবিবার দুপুরে স্ত্রী হিসাবে স্বীকৃতি পাওয়ার দারিতে প্রতাপের বাড়িতে এসে অবস্থান নেয়া হয়েছে। সোমবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই তরুণী সেখানেই অবস্থান করছিলেন। 

এদিকে, ওই তরুণী আসার পর থেকেই প্রেমিক প্রতাপ সরকার বাড়ি থেকে পলাতক রয়েছেন। ফলে এ বিষয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
তবে প্রতাপ সরকারের বাবা তানু সরকার বলেন, আমার ছেলে বিয়ের বিষয়টি অস্বীকার করেছে। এখন মেয়েটি আমার বাড়িতে এসে উঠেছে। কিন্তু ছেলে না থাকায় এ ব্যাপারে আমি কিছু বলতে পারছি না। 

গোপালপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম খান বিষয়টির সত্যতা স্বীকার করে জানান, তাদের বিয়ের বিষয়টি আগে যাচাই করা হবে। তারপর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর