শিরোনাম
২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২০

নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের নির্মাণ কাজ বন্ধ

স্থানীয়দের বাধার মুখে থেমে গেছে নোয়াখালী পৌরসভার বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ কাজ। মঙ্গলবার সকাল ১১টায় এ প্রকল্পের কাজ উদ্বোধন করার কথা ছিল। কিন্তু এর আগে ভোর থেকে স্থানীয় লোকজন সেখানে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করে। 

নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খান জানান, সদর উপজেলার ধুমচর এলাকায় পৌরসভার মালিকানাধীন দেড় একর জায়গায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্র নির্মাণ প্রকল্প হাতে নেয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। মঙ্গলবার সকাল ১১টায় এ প্রকল্পের কাজ উদ্বোধন করার কথা ছিল। কিন্তু এর আগে স্থানীয় লোকজন সেখানে অবস্থান নিয়ে মিছিল সমাবেশ করে। তারা সড়কে গাছের গুঁড়ি ফেলে অবরোধ সৃষ্টি করে। 

পৌর মেয়র জানান, লোকজনের বাধার কারণে প্রকল্পের কাজ উদ্বোধন স্থগিত করা হয়েছে। বিষয়টি স্থানীয় জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

প্রকল্প পরিচালক প্রকৌশলী জহির উদ্দিন দেওয়ান জানান, সরকার সবকিছু বিবেচনা করে প্রকল্পটি হাতে নিয়েছে। অত্যন্ত বিজ্ঞান সম্মতভাবে এখানে বর্জ্য ব্যবস্থাপনা করা হবে। এতে কারো কোন ক্ষতি হবে না।

পৌর এলাকার আইউবপুরে দীর্ঘদিন থেকে শহরের ময়লা নিয়ে রাখা হয়ে আসছিল। গত ৮ ফেব্রুয়ারি থেকে নোয়াখালী পৌরসভার বিভিন্ন এলাকায় সড়কের পাশে, বাসাবাড়ি, হাসপাতাল, হাট বাজার, শিক্ষা প্রতিষ্ঠান ও অফিস আদালতের সামনে থেকে ময়লা আবর্জনা অপসারণ করা হচ্ছে না। যত্রতত্র পড়ে থাকা ময়লা আবর্জনার পচা দুগন্ধে শহরের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর