২ মার্চ, ২০২০ ১৬:৩৭

দুর্গাপুরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

নেত্রকোনা প্রতিনিধি:

দুর্গাপুরে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

নেত্রকোনার দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় চার শিক্ষার্থী নিহতের ঘটনায় সড়ক অবরোধের দ্বিতীয় দিনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। বালু ঘাটের আলাল সর্দারের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ। এতে আন্দোলনকারী আতিক, অভি, শাওনসহ পাঁচজন আহত হয়েছে। 

গত শনিবার রাতে পিকাআপ ভ্যানে পিকনিক স্পট থেকে ফেরার পথে লড়ি ও ট্রাকের চাপায় ময়মনসিংহের গৌরিপুর উপজেলার চার শিক্ষার্থী নিহত হয়। এরই প্রতিবাদে দুর্গাপুর উপজেলার সচেতন ছাত্র সমাজের উদ্যোগে বিচার দাবি করে বিক্ষোভ করে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছে স্থানীয়রা। 
 
রবিবার দিনব্যাপী সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে সোমবারও সকাল থেকে পুনরায় অবরোধে নামলে বালু মহালের ইজারাদার আলাল সর্দার ও সাবেক কাউন্সিলর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আন্দোলনকারীদের ওপর হামলা করে বালু শ্রমিকরা। 
এসময় স্থানীয় পুলিশ নীরব ভূমিকা পালন করে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা। পরে বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হলে পুলিশ ঘটনাস্থলে এসে আন্দোলনকারীদের ছবি তুলে ও ভিডিও ধারণ করে। 

আন্দোলনকারীরা জানান, তারা বালু উত্তোলন বন্ধ করতে চান না। তারা চান নিরাপদ সড়ক। এই সড়কে বৈধভাবে লাইসেন্সধারী গাড়ি চলাচল করবে। প্রতিটি বাজার শিক্ষা প্রতিষ্ঠানের দুইপাশে গতিরোধক স্থাপন ও যানবাহনের গতিসীমা ১০ থেকে ১৫ কিলিামিটার রেখে যান চালানোসহ মোট ১০ দফা দাবি নিয়ে তারা এই আন্দোলন করছেন।
  
এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মো. মিজানুর রহমান জানান, আমরা খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছি। সড়কে চার শিক্ষার্থী নিহতের ঘটনায় চালককে আটক করা হয়েছে। গাড়িটি জব্দ করা হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর