১৭ মার্চ, ২০২০ ১৯:৪৪

তারে জড়িয়ে থাকা পাখি উদ্ধার করল ফায়ার সার্ভিস

নেত্রকোনা প্রতিনিধি

তারে জড়িয়ে থাকা পাখি উদ্ধার করল ফায়ার সার্ভিস

বিদ্যুতের তারে জড়িয়ে থাকা একটি পাখিকে মৃত্যুর মুখ থেকে বাঁচিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন নেত্রকোনা ফায়ার স্টেশনের কর্মীরা। নেত্রকোনা শহরের পারলা এলাকায় বৈদ্যুতিক খুঁটি থেকে মঙ্গলবার দুপুরে পাখিটিকে উদ্ধার করে অবমুক্ত করা হয়। 

মুজিব শতবর্ষের দিনে পাখিটির জীবন বাঁচাতে পেরে আনন্দিত সার্ভিসের কর্মীরাও। 

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আবু আব্দুল্লাহ মো. সায়দুল্লাহ জানান, জনৈক ব্যক্তি বেলা ১২টার দিকে ফায়ার স্টেশনের অফিস নাম্বারে ফোন দিয়ে খবর দিলে ফায়ার স্টেশনের একটি ইউনট গুরুত্বসহ ছুটে যায় ঘটনাস্থলে। শহরের আন্তঃজেলা বাস টার্মিনাল এলাকায় ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে বিদ্যুতের ৩৩ কেবি মেইন তারে একটি পাখি আটকে থাকতে দেখে ফায়ার কর্মী এনায়েত মিয়া মই বেয়ে উপরে ওঠে পাখিটিকে তাৎক্ষণিক অক্ষত অবস্থায় উদ্ধার করেন। এরই মধ্যে সড়কে জড়ো হতে থাকেন পথচারীরা। পরে ঘটনাস্থলেই সকলের উপস্থিতিতে তারা পাখিটি অবমুক্ত করে দেন। এতে করে মুজিব শতবর্ষের দিনে এমন মহৎ একটি কাজে নিজেদের নিয়োজিত করে আনন্দ বোধ করেন ফায়ার কর্মীরা। 

তিনি আরও জানান, এমন খবর শুনে জেলা প্রশাসক মঈনউল ইসলাম ধন্যবাদ জ্ঞাপন করেছেন। এ ব্যাপারে এনায়েত জানান, জীবনের আনন্দ তখনই হয় যখন জীবন বাজি রেখে আরেকটি প্রাণির জীবন রক্ষা করতে পারি। 

ফায়ার সার্ভিসে চাকরির অর্থই মনে করি প্রাণির জীবন রক্ষা করা। মানুষের বিপদে ঝাপিয়ে পড়ে তাদের বিপদমুক্ত করা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর