শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২০ ২১:১৬

রাঙামাটিকে জীবানুমুক্ত করতে বিশেষ উদ্যোগ, মাঠে থাকছে সেনাবাহিনী

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিকে জীবানুমুক্ত করতে বিশেষ উদ্যোগ, মাঠে থাকছে সেনাবাহিনী

শহরকে জীবানুমুক্ত করতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। মঙ্গলবার দুপুরে শহরের কোর্ট বিল্ডি এলাকায় পিপিই পোশাক পড়ে জীবানুনাশক (ব্লিচিং স্প্রে) ছিটিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এসময় মাঠে ছিলেন জেলা প্রশাসনের ১০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

এছাড়া রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে বিভিন্ন স্থানে মাইকিং করেও করোনাভাইরাস সম্পর্কে জনসাধারণকে সর্তক বার্তা দেওয়া হচ্ছে। একই সাথে করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের বিশেষ কমিটিও গঠন করা হয়েছে। 

এদিকে সারাদেশের মতো রাঙামাটিতে নেমেছে সেনাবাহিনীর বিশেষ দল। জনসচেতনা তৈরি করতে এবং বিশেষ নিরাপত্তা জোড়দার করতে মাঠে থাকবেন তারা। এ আগে রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে করোনা সংক্রমন প্রতিরোধে সেনা, পুলিশ, বিজিবি, স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস কর্মকর্তাদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপত্বি করেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ।

এ ব্যাপারে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, রাঙামাটি জেলার করোনা সংক্রমন ঠেকাতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে মাঠে নামবে সেনাবাহিনী। ২৬ মার্চ জেলার শুধুমাত্র, ঔষধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা দোকান ছাড়া বাজারে অন্যান্য সকল দোকানপাট বন্ধ করা হবে। রাস্তায় দুজনের অধিক কাউকে দেখা গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। এসময় তিনি রাঙামাটির মানুষকে নিজেদের বাড়ির আঙিনা ও যানবাহনগুলো ব্লিচিং পাউডারযুক্ত পানি স্প্রে করার আহ্বান জানান।  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য