শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ১৭:৫৭

শেরপুরে অঘোষিত লকডাউন!

শেরপুর প্রতিনিধি

শেরপুরে অঘোষিত লকডাউন!

করোনা ঠেকাতে লকডাউন ঘোষণা হয়নি। কিন্তু শেরপুরে অঘোষিত লকডাউন চলছে। বুধবার রাত থেকে দুরপাল্লার যানবাহন বন্ধ হওয়ায় এবং দোকানপাট বন্ধ থাকার কারণে শেরপুর জেলা শহরে চলছে সুনসান নিরবতা। ওষুধ ও নিত্য প্রয়োজনীয় জিনিসের কিছু দোকান ছাড়া সব বন্ধ।

এদিকে জেলার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জনগণকে সচেতন করতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন। রাতে পুরো শহর ভুতুরে রূপ নেয়। লোকজন বলছে এ যেন এক অচেনা শহর। তবে গ্রামাঞ্চলে কোথাও কোথাও চায়ের দোকানে মানুষের আড্ডা চলছে।  

জেলা সদর হাসপাতালে চিকিৎসা সেবা অব্যাহত থাকলেও সেখানে রোগীর চাপ একদম নেই। প্রতিদিন যেখানে ৩ শতাধিক রোগী ভর্তি হয়, সেখানে আজ ভর্তি হয়েছে মাত্র ২০ জন। বহির্বিভাগেও রোগী নেই। হাসপাতালের প্রায় সব বেড ফাঁকা। হাসপাতালের বাইরের ফার্মেসি ও রাস্তাঘাটে নেই রোগীদের ভিড়। ডাক্তারের চেম্বারগুলোতে ডাক্তার বসছেন না।

জেলা সিভিল সার্ভিস সূত্রে জানা গেছে, জেলায় সর্বশেষ ১৩৮ জন ছিল। তার মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৫৩ জনের। বর্তমানে ৮৫ জন হোম কোয়ারেন্টাইনে। তবে জেলায় এখনও কারোনা আক্রান্ত রোগী চিহ্নিত হয়নি। এছাড়া হোম কোরারেন্টাইন না মানার কারণে মোবাইল কোর্টের মাধ্যমে জেলার বিভিন্ন স্থানে ৪ জনকে জরিমানা করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

 

 


আপনার মন্তব্য