শিরোনাম
প্রকাশ : ২৭ মার্চ, ২০২০ ০০:০২

হালুয়াঘাটে বাল্যবিয়ের চেষ্টা, কনের বাবাকে জরিমানা

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি :

হালুয়াঘাটে বাল্যবিয়ের চেষ্টা, কনের বাবাকে জরিমানা
প্রতীকী ছবি

ময়মনসিংহের হালুয়াঘাটে সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে অপ্রাপ্ত বয়সী কন্যাকে বিয়ে দেওয়ার চেষ্টাকালে কনের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর আহমেদ। বৃহস্পতিবার রাত ৮ টার দিকে উপজেলার আমতৈল ইউনিয়নের নশ্বাইপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে ।

জানা যায়, আজ রাতে উপজেলার নশ্বাইপাড়া গ্রামের জালাল উদ্দিনের ৮ম শ্রেণি পড়ুয়া অপ্রাপ্ত বয়সী কন্যার সাথে পার্শ্ববর্তী তারাকান্দা উপজেলার ভুট্টোর পুত্র মো. বাবুল হোসেন (২২) এর সঙ্গে মেয়েকে বিয়ের আয়োজন করা হয়। এমন সংবাদের ভিত্তিতে নির্বাহী কর্মকর্তাদ্বয় পুলিশ ফোর্সসহ কন্যার বাবার বাড়িতে উপস্থিত হয়। সকলের উপস্থিতি টের পেয়ে কনে ও বরপক্ষের লোকজন কৌশলে বাড়ি থেকে পালিয়ে যায়। পরে অবস্থা বেগতিক দেখে কন্যার বাবা তাৎক্ষণিক উপস্থিত সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেন। মেয়ের জন্ম সনদে বয়স কম থাকা এবং বাল্যবিয়ে দেওয়ার অপরাধে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে দশ হাজার টাকা জরিমানা আদায় ও ১৮ বছর বয়স পূর্ণ হলে বিয়ে সম্পন্ন করবেন এই মর্মে একটি মুচলেকা প্রদান করেন অভিযুক্ত বাবা।

এসময় ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বিপ্লব, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদসহ সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ঘটনার প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বলেন, বাল্যবিয়ের সংবাদ পেয়েই উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে বিয়ে বাড়িতে উপস্থিত হই। বাল্যবিয়ে প্রতিরোধে এ অভিযান অব্যাহত থাকবে এবং যেখানেই বাল্য বিয়ের ঘটনা ঘটবে সেখানেই ব্যবস্থা নেওয়া হবে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর