শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৫:২৬

করোনা প্রতিরোধে তাড়াইলে সুরক্ষা বৃত্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

করোনা প্রতিরোধে তাড়াইলে সুরক্ষা বৃত্ত

করোনাভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার বিভিন্ন বাজারে সুরক্ষা বৃত্ত কার্যক্রম চালু করেছে র‌্যাব-১৪, সিপিসি-২। র‌্যাব বিভিন্ন এলাকায় নিয়মিত টহলের পাশাপাশি বৃত্ত কার্যক্রমেরও প্রচারণা চালাচ্ছে। তাছাড়া জনগণের মধ্যে সচেতনতামূলক দিক নির্দেশনাও দেওয়া হচ্ছে র‌্যাবের পক্ষ থেকে। 

প্রচারণামূলক বিভিন্ন কার্যক্রম ও দিক নির্দেশনার মধ্যে রয়েছে জনসমাগম এড়িয়ে চলা, মাস্ক ও হ্যান্ডগ্লোবস পরিধান করা, হোম কোয়ারেন্টাইন অনুসরণ করা, বাড়ির ভেতর বাহির পরিষ্কার রাখা, হ্যান্ডওয়াশ, স্যানিটাইজার ব্যবহার করা, একের অধিক লোককে পরিহার করা, ঠাণ্ডা, কাশি, জ্বর, সর্দির ওষুধ ঘরে রাখা, প্রয়োজনীয় কাজ ব্যতীত অযথা ঘোরাঘুরি থেকে বিরত থাকা, নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী ক্রয়ে একের থেকে অন্যের দূরত্ব বজায় রাখা, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী ও ওষুধের দোকান ব্যতিত অন্যান্য দোকান বন্ধ রাখা ইত্যাদি। প্রতিদিনই মাইকিং করে এসব প্রচারণা চালানো হচ্ছে।

কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ জানান, র‌্যাব একটি এলিট ফোর্স। এই ফোর্স দেশের আইন শৃঙ্খলা রক্ষার্থে সার্বক্ষণিক ডিউটির পাশাপাশি প্রতিনিয়ত সচেতনতা বৃদ্ধির জন্য সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে। বৃত্ত কার্যক্রম পর্যায়ক্রমে জেলার সবগুলো উপজেলায় বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য