শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২০ ২০:৫০

টঙ্গীতে করোনা প্রতিরোধে আইসোলেশন ক্যাম্প

টঙ্গী প্রতিনিধি

টঙ্গীতে করোনা প্রতিরোধে আইসোলেশন ক্যাম্প
প্রতীকী ছবি

করোনাভাইরাস প্রতিরোধে গাজীপুরের টঙ্গী ৫৭নং ওয়ার্ড হোন্ডারোডে গণস্বাস্থ্য হাসপাতালে  আইসোলেশন ক্যাম্প করা হয়েছে। এখানে চারজন চিকিৎসক ও ৮ জন নার্স ২৪ ঘন্টা সেবা প্রদান করে আসছে। 

এলাকার বিভিন্নস্থানে প্রাইভেট ক্লিনিক কিংবা হাসপাতাল থাকলেও নেই চিকিৎসক, ফলে সাধারণ রোগীরা চরম দূর্ভোগে দিন কাটছে। অনেকে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। করোনভাইরাস ছাড়াও অন্যান্য রোগীদের একানে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। 

স্থানীয় বাসিন্দা এমএম নাসির উদ্দিন বলেন, বর্তমান পেক্ষাপটে বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা করোনার ভয়ে হাসপাতাল ছেড়ে পালিয়ে গেছে। তবে গণস্বাস্থ্য হাসপাতালটি দিনরাত সেবা দিয়ে আসছে। আমরা অনেকেই এটা জানিনা যে গণস্থাস্থ্য হাসপাতালে করোনার চিকিৎসা হচ্ছে। 

টঙ্গী সচেতন নাগরিক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিম খান বলেন, টঙ্গী গণস্থাস্থ্য হাসপাতালে করোনা রোগীদের জন্য আইসোলেশন ক্যাম্প খোলা হয়েছে। এছাড়া এই হাসপাতালে ২৪ ঘন্টা সাধারণ রোগীদেরকেও চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এটা সম্ভব হয়েছে একমাত্র গাজীপুর সিটি মেয়রের জন্য। তিনি বিভিন্নভাবে সহযোগীতা করে আসছে। এছাড়া গাজীপুর তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে আরেকটি আইসোলেশন ক্যাম্প খোলা হয়েছে। 

এ ব্যাপারে গণসাস্থ্যের ফাউন্ডার ও ট্রাস্ট ডা:নাজিম উদ্দিন আহম্মেদ বলেন, সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের সহযোগিতায় এই হাসপাতালে আইসোলেশন ক্যাম্প খোলা সম্ভব হয়েছে। তিনি ডাক্তার ও নার্সদের পিপিইসহ করোনা প্রতিরোধে বিভিন্ন কিছু দিয়েছেন


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য