শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ২০:২৩

নীলফামারীতে ১০ টাকায় চাল বিক্রি

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীতে ১০ টাকায় চাল বিক্রি

নীলফামারীতে ১০ টাকায় চাল বিক্রি শুরু হয়েছে রবিবার থেকে। প্রথম দিনে শহরের পাঁচজন ডিলার ১০ টন চাল বিক্রি করেন পাঁচটি পয়েন্টে। করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিশেষ ওপেন মার্কেট সেল (ওএমএস) এটি। সকালে গাছবাড়ি এলাকায় এই কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী। 

এ সময় নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন অভি উপস্থিত ছিলেন। একই দিন জনপ্রতি সর্বোচ্চ পাঁচ কেজি হারে আটাও দেওয়া হয়। 

গাছবাড়ি, বড় বাজার ট্রাফিক মোড়, বড় বাজার কিচেন মার্কেট, দেবীরডাঙ্গা ও টুপির মোড় এলাকা ঘুরে দেখা গেছে, চাল সংগ্রহে উপচে পড়া মানুষের ভিড়। ৪শ জনকে দেওয়ার কথা থাকলেও এসেছেন ৫শর বেশি মানুষ। 

প্রতিদিন পাঁচ টন আটা এবং ১০ টন চাল বিক্রি হবে নির্ধারিত পয়েন্টগুলোতে। করোনা প্রভাবের কারণে প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় দশ টাকায় চাল পাওয়া যাবে এসব পয়েন্টে। 

জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী জানান, করোনা পরিস্থিতিতে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। সরকার মানবিক কারণে ১০ টাকায় চাল বিক্রি শুরু করেছে। এখানে কোন অনিয়ম সহ্য করা হবে না। পয়েন্টগুলো মনিটরিং করা হবে।

বিডি প্রতিদিন/আল আমীন

 


আপনার মন্তব্য