শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২০ ১৫:৫৭

করোনা উপেক্ষা করে উৎসুক মানুষের ভিড়

দুই মুখ ও তিন চোখ নিয়ে জন্ম নিল বাছুর

ঠাকুরগাঁও প্রতিনিধি

দুই মুখ ও তিন চোখ নিয়ে জন্ম নিল বাছুর

দেশে করোনাভাইরাসের দুর্যোগ মুহূর্তে এক উদ্ভূত ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের একটি গ্রামে। আজ মঙ্গলবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার জামালপুর ইউনিয়নের রামপুর গ্রামের শামসুল হকের গরু একটি বাছুর প্রসব করে। বাছুরটি দুইটি মুখ ও তিনটি চোখ নিয়ে জন্ম নেয়।

এ ঘটনা জানাজানি হওয়ার পর থেকে বাছুরটিকে দেখতে সকাল থেকে শত শত উৎসুক মানুষ ভিড় করছে শামসুল হকের বাড়িতে। বাছুরটির দুটি মুখ, দুটো কান, তিনটি চোখ ও চারটি পা। বাছুরটি জন্মের পর থেকে সুস্থ রয়েছে। 

এ বিষয়ে গাভীর মালিক শামসুল হক বলেন, আমি দীর্ঘদিন বাড়িতে গরু পালন করে আসছি। কিন্তু এই ধরণের ঘটনা এই প্রথম। গাভীটি এর আগে আরও বাচ্চা প্রসব করেছে। 

তিনি আরও বলেন, আজ গাভীটি বাচ্চা প্রসব করতে গেলে প্রথমে বাছুরটির দুটি পা বাইরে বেরিয়ে আসে। বাছুরটির দুটি মুখ, দুটি কান, তিনটি চোখ ও  চারটি পা রয়েছে। আর বাছুরটি এখনো সুস্থভাবে বেঁচে আছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই মুখ ও তিন চোখ সম্বলিত বাছুরটি জন্ম হওয়ার পর থেকে ওই বাড়িতে এখন উৎসুক মানুষের ভিড় জমে উঠেছে। তবে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাছুরটি দেখতে যাওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য