শিরোনাম
প্রকাশ : ২৯ মে, ২০২০ ১৪:২৩

ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর সড়ক ভেঙে দ্বিখণ্ডিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর সড়ক ভেঙে দ্বিখণ্ডিত

ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর উপজেলার আঞ্চলিক সংযোগ সড়ক ভেঙে বিভক্ত হয়ে গেছে। গত মঙ্গলবার দিনগত রাত ও বুধবার সকালের ভারী বর্ষণে রাস্তাটির এই অবস্থা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে রয়েছে লক্ষাধিক মানুষ। 

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষর্দশী সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি জেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় পড়েছে। পাঁচ থেকে ছয় বছর আগে তিতাস নদের পাড় ঘেঁষা এই সড়কটি ছিল না। তখন সদর ও নবীনগর দুই উপজেলার  মধ্যে যাতায়ত করতে নৌপথ ব্যবহার করতে হতো। ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আওয়ামী লীগের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় স্বাধীনতার পর ২৬ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি বিশাল সেতু নির্মাণ করা হয়। 

গত মঙ্গলবার দিনগত রাত ও বুধবার ভোর সকালের ভারী বর্ষণের কারণে ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সড়কের সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশে রাস্তাটি দ্বিখণ্ডিত হয়ে পড়েছে। পাশে থাকা বাড়িঘরের পানি সরতে না পেরে সড়কের নিচ দিয়ে ভারী বৃষ্টিপাতের পানি সরেছে। এতে সড়কের ওই অংশের নিচের বালু দেবে যাওয়া এবং সরে যাওয়ায় রাস্তাটি দুই ভাগে ভেঙে গেছে। 

স্থানীয়রা জানান, গত বুধবার সকালে সড়কে ভেঙে আলাদা হয়ে গেছে। সড়কের নিচের মাটি সরে যাচ্ছে। দ্রুত বালু ফেললেই সড়কটি চলাচলের উপযোগী হয়ে যাবে। 

ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শিরাজুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরির্দশন করেছি। দ্রুত সড়কটি চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর