২৯ মে, ২০২০ ১৭:২২

চাঁপাইনবাবগঞ্জে বাজারজাতের সময় অপরিপক্ক আম জব্দ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে বাজারজাতের সময় অপরিপক্ক আম জব্দ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন আম বাজারে একটি আড়তে অপরিপক্ক আম বাজারজাত করার সময় ৬০ ক্যারেট আম জব্দ করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (২৮ মে) রাতে রহনপুর স্টেশন আম বাজার আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ আমগুলো আটক করে এবং আজ শুক্রবার জব্দকৃত আম দুস্থদের মাঝে বিতরণ করা হয়। 

রহনপুর আম আড়ৎদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান খান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রহনপুর স্টেশন আম বাজারে আম আড়ৎদার আব্দুল হক তার ব্যবসা প্রতিষ্ঠান ইনসাফ আম আড়তে বৃহস্পতিবার রাতে গোপনে ঢাকার গাজীপুর বাইপাস এলাকার একটি ফলের আড়তে পিকআপ যোগে প্রায় ৬০ ক্যারেট অপরিপক্ক আম পাঠানোর চেষ্টা করে। এসময় খবর পেয়ে আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দ আমগুলো জব্দ করে স্থানীয় প্রশাসনের নিকট নিয়ে যায়। 

তিনি আরও জানান, প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ না করলে আজ শুক্রবার সকালে ওই আড়ৎদার আম আড়ৎদার সমিতির কাছে আমগুলো বাজারজাত করবে না মর্মে মুচলেকা দিলে জব্দকৃত আমগুলো দুস্থদের মাঝে বিতরণ করা হয়। 

এ প্রসঙ্গে আমবাজার মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন জানান, সংশ্লিষ্ট ব্যবসায়ী মুচলেকা দেয়ায় ও আম আড়ৎদার সমিতির নেতৃবৃন্দের অনুরোধে জড়িত আম আড়ৎদার ও ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

উল্লেখ্য, ইতিপূর্বে রহনপুর আম বাজারে আগামী ২ জুন থেকে আম বাজারজাতকরণের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। 


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর