শিরোনাম
প্রকাশ : ৩০ জুন, ২০২০ ২৩:৩৯

লাকসামে আরও ১৭ জনের করোনা সনাক্ত, মোট আক্রান্ত ২১৭

লাকসাম প্রতিনিধি

লাকসামে আরও ১৭ জনের করোনা সনাক্ত, মোট আক্রান্ত ২১৭
প্রতীকী ছবি

কুমিল্লার লাকসামে আরও ১৭ জনের করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২১৭ জনে দাঁড়িয়েছে। উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৭ জন মারা গেছেন। এখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ ও উৎকন্ঠা বিরাজ করছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা র‌্যাপিড রেসপন্স টিম সূত্রে জানা যায়, লাকসামে সোমবার ৯২৯ জুন) রাত ও মঙ্গলবার (৩০ জুন) বিকেলে চারদিনের নমুনার সর্বমোট ৮৩টি রিপোর্ট আসে। তাদের মধ্যে ১৭ জনের করোনা সনাক্ত হয়। 

করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া গাজীমুড়া গ্রামের জাহানারা (৬০) নামের এক বৃদ্ধার রিপোর্ট পজিটিভ এসেছে। এছাড়া দ্বিতীয় নমুনায় দুইজনের রিপোর্ট পজিটিভ এসেছে। লাকসাম উপজেলায় নতুন ১৭ জনসহ সর্বমোট আক্রান্তের সংখ্যা ২১৭ জনে দাঁড়িয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্যবিভাগের গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল মতিন ও ডা. মেহেদী হাসান জিতু জানান, উপজেলায় এই পর্যন্ত ১১১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ১০৪৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ২১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৮২৯টি রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ৬৪টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট সাত জন। ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫৫ জন।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসামে উদ্বেগজনকভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর