৪ জুলাই, ২০২০ ১৮:৪৬

কুমিল্লায় অবৈধ সুবিধা না দেওয়ায় প্রকৌশলীর ওপর হামলা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় অবৈধ সুবিধা না দেওয়ায় প্রকৌশলীর ওপর হামলা

অবৈধ সুবিধা না দেওয়ায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলীর উপর হামলার ঘটনা ঘটেছে। হামলাকারী স্থানীয় কয়েকজন ঠিকাদার ও তাদের সহযোগীদের বিচারের দাবি জানিয়েছে প্রকৌশলীদের সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন (আইইবি) কুমিল্লা কেন্দ্রের নেতৃবৃন্দ। আজ শনিবার নগরীর শাকতলায় সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

লিখিত বক্তব্যে সংগঠনের কুমিল্লা কেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রহমত উল্লাহ কবির বলেন, এক আদেশে দাউদকান্দি উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মো. আবদুল কাদেরকে বদলী করা হয়। বিধি মোতাবেক উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আহসান আলী তাকে ছাড়পত্র প্রদান করেন। গত ২ জলাই বিকালে স্থানীয় কয়েকজন ঠিকাদার উপজেলা প্রকৌশলীর অফিস কক্ষে প্রবেশ করে উপ-সহকারী প্রকৌশলীকে কেন ছাড়পত্র দেয়া হলো এ নিয়ে তার সাথে অশালীন আচরণ শুরু করে। এক পর্যায়ে তারা অফিসের জিনিসপত্র ছুড়ে ফেলে এবং তাকে মারধর করে। তাকে কক্ষে রেখে বাইর থেকে দরজায় তালা লাগিয়ে দেয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে দুই ঘন্টা পর তিনি উদ্ধার হন। ওই প্রকৌশলী হামলাকারীদের বিচার দাবি করে দাউদকান্দি মডেল থানায় সাধারণ ডায়েরি করেন। সংবাদ সম্মেলনে প্রকৌশলীর উপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিসহ কর্মক্ষেত্রে  নিরাপদ পরিবেশে দায়িত্ব পালনের ব্যবস্থা গ্রহণের জন্য দাবি জানানো হয়। 

এসময় অন্যান্যের মধ্যে প্রকৌশলী মীর ফজলে রাব্বী, অধীর চন্দ্র মজুমদার, আবদুল মতিন, শাহ আলম, সাইফুল ইসলাম, সুমন তালুকদার, রায়হানুল আলম, খন্দকার মাহমুদুল আশরাফসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
লাঞ্ছনার শিকার প্রকৌশলী মোহাম্মদ আহসান আলী বলেন, অনৈতিক দাবি পূরণ না করায় দীর্ঘদিন ধরেই স্থানীয় কয়েকজন ঠিকাদার আমার উপর ক্ষুব্ধ ছিল। এরই মধ্যে বদলীর আদেশ পাওয়া উপ-সহকারী প্রকৌশলীকে ছাড়পত্র দেয়ায়র বিষয়টি নিয়ে ওই ঠিকাদাররা আমার উপর হামলা চালায়। পরে তারা কক্ষে তালা দেয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা অপপ্রচার চালায়। এ বিষয়ে থানায় জিডি করেছি। হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি করছি।

দাউদকান্দি মডেল থানার ওসি রফিকুল ইসলাম জানান, ওই প্রকৌশলীর দায়ের করা জিডির বিষয়ে তদন্ত চলছে।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর