৬ জুলাই, ২০২০ ১৭:৩৮

বগুড়ার ৯টি এলাকায় লকডাউনের মেয়াদ বাড়লো

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ৯টি এলাকায় লকডাউনের
মেয়াদ বাড়লো

রেডজোনে থাকা বগুড়ার ৯টি এলাকায় লকডাউনের মেয়াদ আরও ১৫ দিন বাড়লো। ৬ জুলাই সোমবার বিকাল ৫টা থেকে ১৫ দিনের জন্য করে নতুন করে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ২১ জুলাই বিকাল ৫ টা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। 

বগুড়া জেলা প্রাশসাক মো. জিয়াউল হক জানান, সোমবার সকালে জেলা কোভিড-১৯ নিয়ন্ত্রণ কমিটির সভায় পৌর এলাকার ঘোষিত পূর্বের ৯ টি এলাকায় আবারও লকডাউনের আওতায় নেয়া হয়। পৌর এলাকার ৯ টি এলাকাকে রেড জোন হিসাবে ঘোষণা করা হয়েছে।

পৌর সভার ৯ টি এলাকা হলো চেলোপাড়া, নাইটাপাড়া, নরুলী, জলেশ^রীতলা, সুত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া, হাজিপাড়া, ও কলোনী এলাকা। জেলার বিভিন্ন উপজেলায় করোনাভাইরাস সংক্রমণের হার কম। জেলা শহরের বিশেষ করে বগুড়া পৌর এলাকায় অত্যন্ত বেশি। 

এর আগে গত গত ২১ জুন থেকে ২ জুলাই পর্যন্ত অর্থাৎ গত ১১ দিনের মধ্যে ১ হাজার মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। ১৪ জুন বিকাল ৫ টা থেকে পৌর এলাকার ৯ টি রেড জোনকে লকডাউন ঘোষণা করা হয়। সেই লকডাউনের মেয়াদ শেষ হয় ৫ জুলাই রবিবার শেষ হয়েছে।

বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান জানান, বগুড়া জেলার অন্যান্য উপজেলায় সংক্রমণের হার কমলেও বগুড়া পৌর এলাকা ও বগুড়া সদরে করোনা সংক্রমণের হার কমেনি। সামনে ঈদল আযহা মার্কেট ও বিপনী বিতানগুলোতে জনসমাগম বেড়ে যাবার আশংকা রয়ে গেছে।  ডিজি হেলথ এই লকডাউনের অনুমোদন দিয়েছে। শহরের ৯ টি লকডাউন এলাকায় সকল প্রকার ব্যাক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ ঘোষাণা কার হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

সর্বশেষ খবর