৬ জুলাই, ২০২০ ২০:৪০

থানায় আটকে নির্যাতন, ২ পুলিশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

থানায় আটকে নির্যাতন, ২ পুলিশ প্রত্যাহার

প্রতীকী ছবি

বরিশালের বানারীপাড়া উপজেলা থ্রি-হুইলার মালিক সংগঠনের সহ-সভাপতিকে থানায় আটকে নির্যাতনের ঘটনায় এসআইসহ দুই পুলিশ সদস্যকে পুলিশ লাইনসে প্রত্যাহার (ক্লোজড) করা হয়েছে। 

আজ সোমবার দুপুরে প্রত্যাহারের আদেশ হওয়া পুলিশ সদস্য হলেন- এসআই রিয়াজ হোসেন ও কনস্টেবল শফিকুল ইসলাম। বানারীপাড়া থানার ওসি শিশির কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন। 

স্থানীয় বাসিন্দা জাকির হোসেন জানান, গতকাল রবিবার (৫ জুলাই) বিকেলে পৌরশহরের হাজারী বাড়ি সংলগ্ন এলাকায় কনস্টেবল শফিকুল ইসলাম তার ব্যক্তিগত মোটরসাইকেলটি সড়কে রেখে কথা বলছিলেন। এসময় সেখানে থ্রি-হুইলার মালিক সমিতির সহ-সভাপতি জামাল হোসেনের একটি সিএনজি ওই মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। 

তিনি আরও জানান, এতে মোটরসাইকেলটি সড়কের ওপর পড়ে লুকিং গ্লাস ভেঙ্গে যায়। এ নিয়ে পুলিশ কনস্টেবল শফিকুল ও জামালের মধ্যে বাকবিতন্ডা হয়। খবর পেয়ে এসআই রিয়াজ ঘটনাস্থলে গিয়ে জামালকে আটক করে থানায় নিয়ে যায়। পরে থানার মধ্যে একটি কক্ষে আটকে জামালকে নির্যাতন করে এসআই রিয়াজ ও কনস্টেবল শফিক। বিষয়টি জানাজানি হলে বানারীপাড়া থেকে থ্রি-হুইলার চলাচল বন্ধ দেয় সংগঠনটি। 

উদ্ভুত পরিস্থিতি সামাল দিতে জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তার নির্দেশে ওই দিন রাতেই বাকেরগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ বানারীপাড়া থানা পরিদর্শন করেন। তিনি আহত জামাল হোসেন, পৌর শ্রমিক লীগের সভাপতি মো. কালাম সহ অভিযুক্ত দুই পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের কাছে পুরো ঘটনার বর্ণনা শোনেন। পরবর্তীতে শাস্তিস্বরুপ ওই দুই পুলিশ সদস্যকে পুলিশ লাইনে ক্লোজ করে কর্তৃপক্ষ। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর