শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২০ ২০:০৫

বগুড়া-১ আসনের উপ-নির্বাচন পেছানোর দাবি বিএনপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া-১ আসনের উপ-নির্বাচন পেছানোর দাবি বিএনপি প্রার্থীর

করোনা ও বন্যা পরিস্থিতিতে আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য বগুড়া-১ আসনের জাতীয় সংসদ উপ-নির্বাচনের তারিখ পেছানোর দাবি জানিয়েছেন ওই আসনের বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির। মঙ্গলবার বেলা সাড়ে ৩টায় বগুড়া জেলা নির্বাচন কার্যালয় চত্বরে তিনি সাংবাদিকদের একথা বলেন। নির্বাচনের তারিখ পেছানো না হলে এই নির্বাচনে বিএনপি অংশ নিবেনা বলেও জানান তিনি।

বিএনপি প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির সাংবাদিকদের জানান, আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য বগুড়া-১ আসন (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে বিগত দিনে করোনা সংক্রমণের কারণে আসনের নির্বাচন স্থগিত করা হয়েছিল। মঙ্গলবার বগুড়া সিভিল সার্জনের তথ্য অনুসারে বগুড়া জেলায় কোভিড-১৯ প্রমাণিত রোগীর মোট সংখ্যা ৩৪৪৬ জন। এর মধ্যে নির্বাচনী এলাকা সোনাতলা ও সারিয়াকান্দি উপজেলায় ১৫২ জন।

নির্বাচনী এলাকার বহু সংখ্যক করোনা রোগীর নমুনা পরীক্ষার অপেক্ষায় রয়েছে। আগামী ১৪ জুলাই ভোট গ্রহণ করা হলে অধিকাংশ মানুষ ভোট কেন্দ্রে যেতে পারবে না এবং নির্বাচনী এলাকায় করোনা আরও অতিমাত্রায় সংক্রমণ হওয়ায় সম্ভাবনা রয়েছে। তাছাড়া বগুড়া জেলার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা নির্বাচনী এলাকা বন্যা কবলিত হওয়ায় বর্ষা মৌসুমে বাঙ্গালী ও যমুনা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় উভয় উপজেলায় আনুমানিক লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

তিনি সাংবাদিকদের কাছে দাবি করেন, বর্তমানে নির্বাচনী এলাকার সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলার ২০/২৫ ভোটকেন্দ্র বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে। এমতাবস্থায় ভোট দেয়া হলে ভোট সুষ্ঠু ভাবে গ্রহণ হবে না। করোনা ও বন্যা পরিস্থিতির কারণে ভোট কেন্দ্রগুলোতে ভোটাররা ভোট দিতে যাবেন না ফলে ভোট কারচুপি করা হবে।

তাই তারিখ পিছানো না হলে আগামী ১৪ জুলাই উপ-নির্বাচনের ভোটে বিএনপি অংশ নিবে না। সাংবাদিকদের ব্রিফ্রিংয়ে এ সময় সারিয়াকান্দি উপজেলা বিএনপির আহবায়ক আবুল কাশেম, সোনাতলা বিএনপির আহবায়ক একেএম আহসান হাবীব রাজা ও সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর