৮ জুলাই, ২০২০ ২১:৪৪

স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুরে কোরবানির হাট পরিচালনার সিদ্ধান্ত

দিনাজপুর প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে দিনাজপুরে কোরবানির হাট পরিচালনার সিদ্ধান্ত

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে দিনাজপুরে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির হাট স্থাপনে ইজারাদারদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক কোরবানির হাট পরিচালনা করার সিদ্ধান্ত হয়।

বুধবার দুপুরে দিনাজপুর সদর উপজেলা প্রশাসনের সভাকক্ষে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে করোনার প্রাদুর্ভাব রোধে স্বাস্থ্যবিধি মেনে কোরবানির হাট স্থাপনে হাট ইজারাদারদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় দিনাজপুর সদর উপজেলা নিবাহী কর্মকর্তা এসএইচএম মাগ্ফিরুল হাসান আব্বাসী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, কোতয়ালী থানার ওসি মোজাফফর হোসেনসহ সদরের বিভিন্ন হাট ইজারাদারগণ। 

আলোচনা সভায় সরকারি নির্দেশনা মোতাবেক কোরবাণির হাট পরিচালনা করতে সিদ্ধান্ত গৃহীত হয়। 
নির্দেশনাগুলি হলো-চিহিৃত কোরবানীর পশুর হাট চতুর পাশ দিয়ে ঘিরে দিতে হবে, কোরবানীর হাটের প্রবেশ এবং বাহির পথ আলাদা আলাদাভাবে নির্ণয় করে দিতে হবে, কোরবানীর হাটের প্রবেশ পথে জীবার্ণনাশক স্প্রে ও ক্রেতা-বিক্রেতাদের শরীরের তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানারের ব্যবস্থা রাখতে হবে, কোরবানীর হাটে হাত ধোয়ার জন্য পর্যাপ্ত সাবান ও পানি অথবা হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে এবং ক্রেতা-বিক্রেতার মাক্স ব্যবহার ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে হবে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর