শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ২০:০৬

কালিয়াকৈরে সহস্রাধিক ঘরবাড়িতে জলাবদ্ধতা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে সহস্রাধিক ঘরবাড়িতে জলাবদ্ধতা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা গত রাত থেকে টানা বর্ষণে কয়েকটি এলাকার সহস্রাধিক ঘরবাড়িতে জলাবদ্ধতার তিন ফুট পানি ঢুকে পড়েছে। এতে ঘরবাড়িতে বসবাসকারী ও পথচারীরা চরম ভোগান্তিতে পড়েছেন। অনেকের ঘরবাড়িতে টয়লেট ও ড্রেনের ময়লা পানি ঢুকে দুর্গন্ধে শিশু ও বৃদ্ধারা নানা রোগে আক্রান্ত হচ্ছে।

শনিবার দুপুরে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার হরিণহাটি, বিশ্বাসপাড়া, কালামপুর, আন্ধারমানিক, নিশ্চিন্তপুর ও রাখালিয়া চালা এলাকার নিচু জমিতে গড়ে উঠা সহস্রাধিক ঘরবাড়িতে এখন বৃষ্টির জলাবদ্ধতার পানি দোল খাচ্ছে। অনেকের ঘরে ময়লাযুক্ত পানি ঢুকে জিনিসপত্র নষ্ট হয়েছে। আবার অনেকে মালামাল সরিয়ে উচু জায়গায় নিয়ে যাচ্ছেন। টানা বৃষ্টিতে ওই সব এলাকার সড়কে হাটু পানি জমে থাকায় পথচারীদের চলাচলে নানা দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ এলাকাটি শিল্পাঞ্চল হওয়াতে সড়কের ময়লাযুক্ত পানি দিয়ে পায়ে হেটে যাওয়াও কষ্ট হচ্ছে।

হরিণহাটি এলাকার হায়দার আলী, আবুল হাশেম, শহিদুজ্জামান ও আলমগীর হোসেন জানান, পৌরসভার ৭নং ওয়ার্ডেও নিম্নাঞ্চল মাটি ভরাট করে অপরিকল্পিতভাবে ঘরবাড়ি নির্মাণ করার কারণে সামন্য বৃষ্টি হলেই ড্রেন দিয়ে পানি নিষ্কাশন হয় না। ফলে ঘরবাড়িতে জলাবদ্ধতার পানি ঢুকে অমূল্যবান মালামাল নষ্ট হয়ে যাচ্ছে। পানি নিষ্কােনের জন্য পৌর কর্তপক্ষের কাছে জোর দাবি জানাই।

কালিয়াকৈর ৭নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল চেয়ারম্যান মোঃ সামছুল আলম সরকার জানান, পৌর সভার অর্থায়নে নির্মিত্ত ড্রেন দিয়ে বৃষ্টির পানি দ্রুত নামতে না পারায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে এলাকাবাসীর ভোগান্তির শিকার হয়। আমরা দ্রুত পানি নিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর