শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০২০ ১৮:১৭

বরিশালে প্রতারক চক্রের ৩ নারী সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে প্রতারক চক্রের ৩ নারী সদস্য আটক

বরিশালে প্রতারণার মাধ্যমে ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেয়া চক্রের ৩ নারী সদস্যকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে নগরীর লুৎফর রহমান সড়কে মেট্রোপলিটন পুলিশের উত্তর জোন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান উপ-কমিশনার (উত্তর) মো. খাইরুল আলম। 

তিনি বলেন, গত ১০ জুলাই নগরীর ভাটিখানা এলাকার ফল ব্যবসায়ী হাসান খানের কাছ থেকে মাহিনুর বেগম (৪৫) নামে এক নারী ১ কেজি আম ক্রয় করেন। ওই নারীর বাড়ি সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের দক্ষিন লামছড়ি এলাকায় হলেও তিনি সহযোগীদের নিয়ে ভাটিখানার কবির মঞ্জিলের ভাড়া ফ্লাটে বসবাস করেন। 

পরে ওই নারী ফল ব্যবসায়ী হাসান খানকে মুঠোফোনে জানায়, তার বিক্রিত আম পঁচা এবং তার আরো ৩ কেজি আম প্রয়োজন। তিনি ফোনেই ৩ কেজি আম ক্রয় করেন এবং আম সহ ফল ব্যবসায়ীকে ডেকে বাসায় নেন। ফল ব্যবসায়ী ওই বাসায় যাওয়ার পর মাহিনুরের ফ্লাটে আগে থেকেই অবস্থান করা স্বর্ণা হালদার (২৮), ফেরদৌসি আক্তার রুমা (৩৩) এবং সদরের চরহোগলা গ্রামের নাদিম হাওলাদার (২২)  মিলে তাকে (ব্যবসায়ী) বিবস্ত্র করে মুঠোফোনে ছবি ধারণ করে। এই ছবি প্রকাশের ভয় দেখিয়ে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবী করে তারা। ফল ব্যবসায়ী ১১ হাজার দিয়ে তাদের জিম্মি দশা থেকে মুক্তি পায়।

বিষয়টি পুলিশ জানতে পেরে গত শনিবার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রতারক ৩ নারীকে আটক করে। তবে তাদের অপর সহযোগী নাদিম পালিয়ে যায়। আটককৃত স্বর্ণা হাওলাদার জেলার বাকেরগঞ্জ উপজেলার নলুয়া এলাকার এবং ফেরদৌসি আক্তার রুমা নগরীর ৭ নম্বর ওয়ার্ডের ভাটিখানা এলাকার বাসিন্দা। এ ঘটনায় মামলা দায়ের করে অভিযুক্তদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরন করা হয়েছে। চক্রের অন্যান্য সদস্যদের আটকের চেস্টা চলছে বলে জানিয়েছেন উপ-কমিশনার মো. খাইরুল আলম।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর