শিরোনাম
প্রকাশ : ১৪ জুলাই, ২০২০ ২১:০৬

যশোর-৬ উপনির্বাচনে বিপুল ভোটে বিজয়ী নৌকার প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর-৬ উপনির্বাচনে বিপুল ভোটে বিজয়ী নৌকার প্রার্থী
শাহীন চাকলাদার

যশোর-৬ (কেশবপুর উপজেলা) আসনের উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে বিজয়ী হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী শাহীন চাকলাদার।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, ৭৯টি কেন্দ্রের মধ্যে সবগুলোরই ফলাফল পাওয়া গেছে। তাতে দেখা যাচ্ছে নৌকা প্রতীকের প্রার্থী পেয়েছেন ১ লাখ ২৪ হাজার ৩ ভোট। 
তবে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আবুল হোসেন আজাদ নির্বাচন থেকে সরে দাঁড়ান। নির্বাচনে  তিনি পেয়েছেন ২ হাজার ১২ ভোট। অপর প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব পেয়েছেন ১ হাজার ৬৭৮ ভোট। 

উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশিদ জানান, রাত সাড়ে ৮টা পর্যন্ত এই ফলাফল পাওয়া গেছে। তবে এই হিসাব রাত সাড়ে ৮টা পর্যন্ত ক্রসচেক করা হয়নি। বুধবার রিটার্নিং অফিসার আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন।

সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে গত ২১ জানুয়ারি এ আসনটি শূন্য হয়। এরপর ২৯ মার্চ এ আসনের উপনির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। কিন্তু করোনার কারণে মাত্র এক সপ্তাহ আগে ২১ মার্চ এ নির্বাচন স্থগিত করা হয়। পরে আবার ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয় ১৪ জুলাই। তবে করোনাকালে বিএনপি নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নেওয়ায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ প্রচারণাসহ সব ধরনের নির্বাচনী কার্যক্রম থেকে সরে দাঁড়ান। শেষপর্যন্ত প্রচারণায় ছিলেন নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার ও লাঙল প্রতীকের প্রার্থী জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর