১৪ আগস্ট, ২০২০ ২১:০০

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক বরখাস্ত

আরও একটি তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক বরখাস্ত

সংগৃহীত ছবি

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের বন্দি তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় কেন্দ্রের তত্ত্বাবধায়ক আব্দুল্লাহ আল মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সাথে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর আগে একই বিষয়ে তদন্ত করার জন্য সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। 

যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিন সদস্যবিশিষ্ট এ কমিটির আহ্বায়ক করা হয়েছে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছকে। এছাড়া সদস্যসচিব সমাজসেবা অধিদপ্তর যশোরের উপপরিচালক অসিত কুমার সাহা এবং সদস্য করা হয়েছে জেলা পুলিশ সুপারের একজন প্রতিনিধি, যিনি এএসপি পদমর্যাদার নিচে নন। এ কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। 

এর আগে সমাজসেবা অধিদপ্তরের পক্ষ অধিদপ্তরের পরিচালক (প্রতিষ্ঠান) সৈয়দ মোহাম্মাদ নুরুল বসিরকে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়। দুই সদস্যবিশিষ্ট এ কমিটির অপর সদস্য একই অধিদপ্তরের উপপরিচালক (প্রতিষ্ঠান-২) এসএম মাহমুদুল্লাহ। আগামি তিন কার্যদিবসের মধ্যে এ কমিটিকে অধিদপ্তরের মহাপরিচালকের কাছে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্দয়ভাবে পিটিয়ে সেখানে বন্দি ৩ কিশোরকে হত্যা করা হয়। এ ঘটনায় আহত হয় আরও ১৪ কিশোর। আহতদের যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর