১৫ আগস্ট, ২০২০ ১৫:২২

খুলনায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

খুলনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১ হাজার ৯৭৫ বার কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করেছে জেলা প্রশাসন। একই সাথে মুজিববর্ষ উপলক্ষে আরও ১০০ বার কোরআন খতম করা হয়েছে। 

শনিবার খুলনা জেলার ২০০-এর বেশি মসজিদ, এতিমখানা ও মাদরাসায় ৬ হাজার আলেমের অংশগ্রহণে এই কোরআন খতম করা হয়। পরে দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। 

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন মোনাজাতে অংশগ্রহণ করেন। এছাড়া ১৫ আগস্ট উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, জুম অ্যাপের মাধ্যমে শোক দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা, এতিম শিশুদের নতুন পোশাক প্রদান ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার সনকে স্মরণ রেখে ১ হাজার ৯৭৫ বার কোরআন খতম ও মুজিববর্ষ উপলক্ষে আরও ১০০ বারসহ মোট ২ হাজার ৭৫ বার কোরআন খতমের আয়োজন করা হয়। পরে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। পাশাপাশি হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের উদ্যোগেও বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর