২২ আগস্ট, ২০২০ ১৬:৪১

দুর্বৃত্তদের হামলায় নোয়াখালীতে বিদ্যুৎ বিভাগের লাইনম্যান আহত

নোয়াখালী প্রতিনিধি

দুর্বৃত্তদের হামলায় নোয়াখালীতে বিদ্যুৎ বিভাগের লাইনম্যান আহত

অবৈধ বালু উত্তোলনকারীকে বাধা দেওয়ার জের ধরে নোয়াখালী সুধারামের পূর্ব চাকলা গ্রামে বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ফজলুল হক রনিকে (৩২) প্রকাশ্যে পিটিয়ে আহত করা হয়েছে। তার শরীরের স্পর্শকাতর স্থানে আঘাত করা হয়েছে। শুক্রবার গভীর রাতে তার বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ছাড়া আরও ৩/৪টি বাড়িতে হামলা করা হয়েছে। এ ঘটনায় রাতে সুধারাম থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

গুরুতর আহত অবস্থায় সরকারি বিদ্যুৎ বিভাগের লাইনম্যানকে নোয়াখালী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় এলাকাবাসী ও আহত লাইনম্যানের পরিবার জানান, পূর্ব চাকলা গ্রামে পার্শ্ববর্তী রামহরি তালুক গ্রামের নিজাম দীর্ঘদিন থেকে কৃষি জমি থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে। এতে অন্য কৃষকদের জমি নষ্ট ও পরিবেশ নষ্ট হচ্ছে। বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ফজলুল হক রনি সম্প্রতি নিজামকে বালু উত্তোলনে বাধা দেয় এবং পুলিশ গিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেয়। এ নিয়ে নিজামের সাথে লাইনম্যানের বিরোধ সৃষ্টি হয়। এই ঘটনার জের ধরে গতকাল শুক্রবার দুপুরে নিজামের নেতৃত্বে মানিক, মন্নান, মঞ্জু ক্ষিপ্ত হয়ে লাইনম্যান রনিকে হত্যার চেষ্টা করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

রনিকে হামলার পর গভীর রাতে তার বাড়িতে গিয়ে বসতঘরে হামলা চালায় ও অগ্নি সংযোগ করে। মসজিদ কমিটির সভাপতি ইমাম উদ্দিন সুমন  ও এসআই কাউসার আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন জানান, এ ঘটনায় পুলিশ পাঠানো হয়েছে। মামলা দিলে অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর