২৬ আগস্ট, ২০২০ ১১:৫৮

বগুড়ায় করোনায় কর্মহীন ও অস্বচ্ছল মানুষের পাশে যুবলীগ নেতা লিটন

আবদুর রহমান টুলু, বগুড়া

বগুড়ায় করোনায় কর্মহীন ও অস্বচ্ছল মানুষের পাশে যুবলীগ নেতা লিটন

বগুড়ায় কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন

বগুড়ায় করোনায় বিপর্যস্ত হয়ে পড়া শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়ে সেবামূলক কাজ করে যাচ্ছেন শুভাশীষ পোদ্দার লিটন। নিজে অন্যধর্মের হলেও কোরবানির মাংস বিতরণ করেছেন অস্বচ্ছল মানুষের মাঝে। করোনায় কর্মহারা মানুষের ঘরে ঘরে খাবার দিয়েছেন। পাশাপাশি সুরক্ষা সামগ্রী বিতরণ, খাদ্য ও চিকিৎসা সহায়তা, ঘরে বসে শিক্ষা, এতিম ও প্রতিবন্ধী শিশুদের নতুন কাপড়ও বিতরণ করেছেন।

গত মার্চ, এপ্রিল ও মে মাসে বগুড়ায় করোনাকালে নানা সংকট সৃষ্টি হয়। এসময় কর্মহীন হয়ে পড়ে বেশকিছু দিনমজুর। বগুড়া শহরেরর বিভিন্ন ভাসমান শ্রমজীবী, পেশাজীবী সংগঠনের অস্বচ্ছল কর্মীদের মাঝে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন বগুড়া জেলা যুবলীগের এই নেতা। 

এর আগে ঈদুল ফিতরে কর্মহীন মানুষদের মাঝে সেমাই, চিনি, আতপ চালসহ অন্যান্য ঈদ সামগ্রী বিতরণ করেন। করোনাকালে বগুড়ার সেসব শিক্ষার্থী দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেন তাদের নিয়ে অনলাইন শিক্ষা চালু করেন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে পড়া ২৭ সংবাদকর্মীর ঘরে ঘরে গিয়ে খোঁজ নেন। সব মানুষকে করোনাকালীন সময়ে মানুষে পাশে দাঁড় করাতে শহরের কাটনারপাড়া এলাকায় ঐতিহ্যবাহী করোনেশন ইন্সটিটিউশনের প্রাচীর লাগোয়া একটি শেডে গড়ে তোলেন মানবতার দেয়াল। সেখানে পোশাকের পাশাপাশি নিত্য প্রয়োজনীয় সামগ্রী রাখা হয়। সেখান থেকে যার যা প্রয়োজন তা বিনামূল্যে নিয়ে যেতে পারে এবং বাড়িতে থাকা উদ্বৃত্ত সামগ্রী সেখানে রেখে যেতে পারে অন্যদের প্রয়োজন মেটানোর জন্য। একই সময়ে বগুড়া শিশু পরিবারের প্রায় দেড়শ’ নিবাসীর জন্য নতুন পোশাক ও বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ বিতরণ করেন তিনি।

বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন জানান, মানুষের সেবার জন্যই রাজনীতি করি। অনেকের সহযোগিতার প্রয়োজন হয়। তাছাড়া করোনা একটি বিশ্বব্যাপী সমস্যা। প্রধানমন্ত্রী নিজে এই সংকট মোকাবেলায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার যে আহ্বান জানান এবং যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মইনুল হোসেন খান নিখিলের নির্দেশ ছিল করোনা মোকাবেলায় মাঠে থাকার। আমি প্রধানমন্ত্রীর সেই আহ্বানে এবং যুবলীগ চেয়ারম্যান ও সেক্রেটারির নির্দেশে সাঁড়া দিয়েছি মাত্র। আর রাজনীতিকদের কাজই মানুষকে নিয়ে, সুখে-দুঃখে সেই মানুষদের পাশে থাকাই রাজনীতিকদের প্রধান কাজ বলে আমি বিশ্বাস করি। সেই বিশ্বাস থেকেই আমি কাজ করেছি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর