শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩৮
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৩:৫৮

রিফাত হত্যা মামলার রায় শুনতে আদালত প্রাঙ্গণে স্বজন ও স্থানীয়‌দের ভিড়

অনলাইন ডেস্ক

রিফাত হত্যা মামলার রায় শুনতে আদালত প্রাঙ্গণে স্বজন ও স্থানীয়‌দের ভিড়

বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় আজ বুধবার ঘোষণা করবেন জেলা ও দায়রা জজ আদালত। রায় শোনার জন্য বাদী ও আসামিপ‌ক্ষের স্বজনদের পাশাপা‌শি স্থানীয়‌রা আদালত সংলগ্ন সা‌র্কিট হাউজ ময়দা‌ন ঘিরে অবস্থান করছেন।

রিফাত  হত্যা মামলার রায়কে কেন্দ্র করে আদালতপাড়াসহ জেলা কারাগার‌কে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আদালতপাড়াকে ঘিরে স‌ড়কে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ ব্যবস্থা কার্যকর করেছে আইন-শৃঙ্খলা বা‌হিনী।

২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে নয়ন বন্ড ও তার সহযোগী সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে রিফাত শরীফকে গুরুতর আহত করে। গুরুতর আহত রিফাত বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই দিনই মারা যান।

গত ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বিরুদ্ধে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই ভাগে বিভক্ত অভিযোগপত্র (চার্জশিট) দেয় পুলিশ। একই সঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। এর আগে গত ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন বরগুনার শিশু আদালত।

এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনও পলাতক রয়েছেন। এছাড়াও নিহত রিফাতের স্ত্রী মিন্নিসহ অপ্রাপ্তবয়স্ক ৮ আসামি উচ্চ আদালত এবং বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর