শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১৭:৫৫

কুমিল্লা নগরীর ৫৫ হাজার শিশু ভিটামিন 'এ' ক্যাপসুল খাবে

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা নগরীর ৫৫ হাজার শিশু ভিটামিন 'এ' ক্যাপসুল খাবে

কুমিল্লায় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন করা হবে। আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ক্যাম্পেইন চলবে। ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাবে কুমিল্লা নগরীর ৫৫ হাজার ১৯১ জন শিশু। 

বুধবার কুমিল্লা সিটি কর্পোরেশনের অতীন্দ্র মোহন রায় মিলনায়তনে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সিটি মেয়র মো. মনিরুল হক সাক্কু। তিনি বলেন, প্রতিবছর শিক্ষা প্রতিষ্ঠানে এ আয়োজন করে থাকি। চলতি বছর করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, তাই নগরীর ৫৩টি স্থানে এ বছর ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। নগর ভবন, সদর হাসপাতাল ও রাজদেবী মা ও শিশু হাসপাতলে দুই সপ্তাহে আটদিন খাওয়ানো হবে। নগরীর ৫০টি স্থানে দুইদিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ছয় থেকে ১১ মাস বয়সী  সাত হাজার ৮২৫জন শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৭হাজার ৩৬৬জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকেশৈলী ও প্রধান স্থাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু সায়েম ভূঁইয়া, মেডিকেল অফিসার বভ. চন্দনা রাণী দেবনাথ, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. জহিরুল ইসলামসহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীরা। 

বিডি প্রতিদিন/ মজুমদার

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর