শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৪:১২
আপডেট : ২৪ অক্টোবর, ২০২০ ১৪:১৭

মাঠে ফেলে যাওয়া ব্যাগ থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

মাঠে ফেলে যাওয়া ব্যাগ থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ-২ বিজিবি'র অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার ভোরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)-এর অধীনস্থ লেদা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার ৫০০ গজ দক্ষিণে ছ্যুরিখাল দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে লেদা বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় গোপনে অবস্থান নেন। কিছুক্ষণ পর কয়েকজন দুষ্কৃতিকারী লেদা বিওপি থেকে ৫০০ গজ দক্ষিণে টেকনাফ-কক্সবাজার প্রধান সড়ক থেকে ৩০০ গজ পূর্বে ছ্যুরিখাল সংলগ্ন লবণের মাঠ দিয়ে প্রবেশ করে। টহলদল তাৎক্ষণিক অবৈধ অনুপ্রবেশকারী ব্যক্তিদের ধরার জন্য লবণ মাঠে প্রবেশ করে তাদের চ্যালেঞ্জ করে।

তিনি আরও বলেন, চোরাকারবারীরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে প্রবল বাতাস ও ভারী বর্ষণ এবং অন্ধকারের সুযোগ নিয়ে লবণ মাঠ এলাকা দিয়ে দ্রুত রাস্তা অতিক্রম করে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরে টহলদল বর্ণিত স্থানে পৌঁছে লবণ মাঠে তল্লাশী চালিয়ে পাচারকারীদের ফেলে যাওয়া একটি পলিথিন ব্যাগ উদ্ধার করে। ব্যাগের ভিতর থেকে ১ কোটি ৫০ লাখ টাকা মূল্যের ৫০ হাজার ইয়াবা পিস পাওয়া যায়। এসময় পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি জানান, উদ্ধারকৃত মালিকবহীন ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর