শিরোনাম
প্রকাশ : ২৪ অক্টোবর, ২০২০ ১৪:৫৯

বগুড়ার নন্দীগ্রামের ভাইস চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার নন্দীগ্রামের ভাইস চেয়ারম্যান বরখাস্ত
দুলাল চন্দ্র মহন্ত। ফাইল ছবি

বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের বহিষ্কৃত সভাপতি দুলাল চন্দ্র মহন্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা শাখা-১-এর উপসচিব নুমেরী জামানের গত ২১ অক্টোবর  স্বাক্ষরিত এক চিঠিতে এ বরখাস্তের কথা জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, নন্দীগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্তের বিরুদ্ধে গত ২৩ ফেব্রুয়ারি নন্দীগ্রাম থানায় দায়ের  মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে ১৮ আগস্ট গৃহীত হয়। এ জন্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কর্তৃক ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী মর্মে বর্ণিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানকে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ১৩খ(১) ধারা অনুযায়ী নির্দেশক্রমে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।'

উল্লেখ, ডিস্ট্রিক স্পেশাল ব্রাঞ্চের (ডিএসবি) কনস্টেবল আবদুল মতিন গত ২৩ ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় দায়িত্ব পালন করছিলেন। তখন উপজেলা যুবলীগের বহিষ্কৃত সভাপতি ও উপজেলা ভাইস-চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত এবং তার সঙ্গীরা মদ্যপ অবস্থায় সেখানে আসেন। তারা কনস্টেবল মতিনকে অকথ্য ভাষায় গালিগালাজ ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এরপরে কনস্টেবল মতিন নন্দীগ্রাম থানায় দুলাল চন্দ্র মহন্ত, আকতার হোসেন সুমন, প্রশান্ত কুমারসহ ছয়জনের বিরুদ্ধে মামলা করেন।

এর আগে দুলাল চন্দ্র মহন্ত গাঁজাসহ পুলিশের হাতে গ্রেফতার হন। তখন জেলা যুবলীগ তাকে সাময়িক বহিষ্কার করে। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর