শিরোনাম
প্রকাশ : ২৫ অক্টোবর, ২০২০ ১৭:১১
আপডেট : ২৫ অক্টোবর, ২০২০ ১৭:১৮

প্রধানমন্ত্রীর পদক্ষেপে করোনা আক্রান্তের সংখ্যা কমে এসেছে : তোফায়েল আহমেদ

ভোলা প্রতিনিধি

প্রধানমন্ত্রীর পদক্ষেপে করোনা আক্রান্তের সংখ্যা কমে এসেছে : তোফায়েল আহমেদ
ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য (এমপি) তোফায়েল আহমেদ বলেছেন, করোনাকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের কারণে বাংলাদেশে করোনায় মৃত্যুর সংখ্যা কমে এসেছে। আক্রান্তের সংখ্যাও কমে এসেছে। প্রধানমন্ত্রী করোনার সময় সকল স্তরে সাহায্য-সহযোগিতা করেছেন। গৃহীত এসব পদক্ষেপ শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিক বিশ্বেও প্রশংসিত হয়েছে।

রবিবার দুপুরে রতনপুর গার্লস স্কুল মিলনায়তনে ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকার নিজ বাসা থেকে টেলিকনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু দুটি স্বপ্ন দেখেছিলেন। বাংলাদেশকে স্বাধীন করা এবং ক্ষুদামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়া। একটি তিনি করে গেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। অপরটি তার কন্যা শেখ হাসিনা করছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে তোফায়েল আহমেদ বলেন, সারা দেশের মতো ভোলায় ব্যাপক উন্নয়ন হয়েছে। নদী ভাঙনের হাত থেকে ভোলাকে রক্ষা করার জন্য ব্লকবাঁধ নির্মাণ করা হয়েছে। রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। 

তিনি বলেন, ভোলায় বিপুল পরিমাণ প্রাকৃতিক গ্যাস রয়েছে। ভোলার গ্যাস কাজে লাগিয়ে এখানে অনেক শিল্প কল-কারখানা গড়ে তোলা হবে। ইতিমধ্যে সদর উপজেলার শিবপুর ইউনিয়নে মেঘনার তীরে একটি কোম্পানি কাজ শুরু করেছে। এ ছাড়া ভোলায় প্রায় ৪ হাজার একর জমি নিয়ে সরকারিভাবে ইকোনোমিক জোন গড়ে তোলার পরিকল্পনা রয়েছে।

শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু। সম্মেলন উদ্বোধন করেন ভোলা সদর উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার।

এ ছাড়া সম্মেলনে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগের অপর সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে মো. বাছেদ মিয়াকে সভাপতি এবং মো. মনিরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৬৯ সদস্য বিশিষ্ট শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

বিডি প্রতিদিন/এমআই

BP

আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর